কালিহাতীতে মিডিয়া ও আইটি সেন্টার উদ্বোধন

মোঃ মহসিন হোসেন প্রকাশিত: ২৪ আগস্ট , ২০২৪ ১২:৫৬ আপডেট: ২৪ আগস্ট , ২০২৪ ১২:৫৬ পিএম
কালিহাতীতে মিডিয়া ও আইটি সেন্টার উদ্বোধন
সেন্টারটির মূল লক্ষ্য হলো স্থানীয় বেকার যুবকদের বেকারত্ব দূর করে তাদের দক্ষ করে তোলা। এখানে কম্পিউটার প্রশিক্ষণ, ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, ফ্রিল্যান্সিংসহ বিভিন্ন প্রযুক্তিকর্মের উপর প্রশিক্ষণ দেওয়া হবে। সেন্টারটি স্থানীয় তরুণদের দক্ষতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা হচ্ছে।

টাঙ্গাইলের কালিহাতীতে স্থানীয় বেকার যুবকদের তথ্যপ্রযুক্তিতে প্রশিক্ষণ ও কর্মসংস্থানের সুযোগ তৈরি করতে উদ্বোধন করা হয়েছে  উপজেলা মিডিয়া ও আইটি সেন্টার।বৃহস্পতিবার (  ২২  আগস্ট )  সকালে এ মিডিয়া ও আইটি সেন্টার  উদ্বোধন করেন  উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন।

সেন্টারটির মূল লক্ষ্য হলো স্থানীয় বেকার যুবকদের বেকারত্ব দূর করে তাদের দক্ষ করে তোলা। এখানে কম্পিউটার প্রশিক্ষণ, ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, ফ্রিল্যান্সিংসহ বিভিন্ন প্রযুক্তিকর্মের উপর প্রশিক্ষণ দেওয়া হবে।  সেন্টারটি স্থানীয় তরুণদের দক্ষতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে  উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ সিফাত বিন সাদেক, কৃষি কর্মকর্তা ফারহানা মামুন, প্রেসক্লাবের সভাপতি রঞ্জন কৃষ্ণ পন্ডিত এবং কালিহাতী প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহ আলম, কালিহাতী প্রেসক্লাবে সহ সভাপতি কামরুল ইসলাম, সিনিয়র সাংবাদিক সাব্বির আহম্মেদ আব্বাসি, সাবেক সহ সভাপতি কামরুল হাসান, সাধারন সম্পাদক মুশফিকুর রহমান মোল্লা মিল্টন, ক্রীড়া সম্পাদক নুরুন্নবি রবিন, সৈয়দ মহসিন হাব্বিব, শুভ্র মজুমদার সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ ও স্থানীয় সাংবাদিকরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদত হুসেইন বলেন, এই মিডিয়া ও আইটি সেন্টার প্রতিষ্ঠার ফলে যুবকদের তথ্যপ্রযুক্তির সাথে সংযুক্ত করে উন্নতির নতুন পথ দেখাবে, যা কালিহাতী উপজেলাকে এগিয়ে নিয়ে যাবে একটি উন্নত, দক্ষ ও প্রযুক্তিবান্ধব সমাজের দিকে।

এই বিভাগের আরোও খবর

Logo