ওসমানীনগরে বৃষ্টিস্নাত গরুর হাট ক্রেতার সমাগম নেই

উজ্জ্বল দাশ প্রকাশিত: ১৫ জুন , ২০২৪ ১০:১০ আপডেট: ১৫ জুন , ২০২৪ ১০:১০ এএম
ওসমানীনগরে বৃষ্টিস্নাত গরুর হাট ক্রেতার সমাগম নেই
শুক্রবার উপকেলার দয়ামীর ও উমরপুর পশুর হাটগুলোতে দেখা যায়, গত মঙ্গলবার রাত থেকে টানা বৃষ্টি হওয়ায় কোরবানির পশু নিয়ে বিপাকে পড়েছেন ব্যবসায়ীরা। একই সঙ্গে হাটে আসা ক্রেতারাও পড়েছেন ভোগান্তিতে। কর্দমাক্ত পানিতে রাখা হয়েছে গরু। ক্রেতাদের হাটে ঘুরতে হচ্ছে কাদা পেরিয়ে। সব মিলে বৃষ্টিতে ম্লান গরুর হাট। বৃষ্টির পানি থেকে রক্ষা পেতে অনেক ব্যবসায়ী বালুর বস্তা বিছিয়ে তার ওপরে গরু রেখেছেন। অনেকে আবার ভারী পলিথিন দিয়ে বৃষ্টির হাত থেকে গরু রক্ষা করার চেষ্টা করছেন।

বৃষ্টিস্নাত গরুর হাট ক্রেতার সমাগম নেই  পবিত্র  ঈদুল আযহার কোরবানির পশুর হাটে । ঈদকে সামনে রেখে সিলেটের ওসমানীনগরে হাটগুলো জমে উঠলেও টানা বৃষ্টির কারণে সৃষ্ট কাঁদা-পানিতে বেহাল অবস্থা। কর্দমাক্ত হাটে ক্রেতা-বিক্রেতারাও পড়েছেন বিপাকে। বৃষ্টির কারণে অনেক গরু অসুস্থ হয়ে পড়েছে। শুধু তাই নয়, এ অবস্থায় পশুর দামও কমে গেছে। ফলে লোকসানের আশঙ্কা করছেন ব্যবসায়ীরা। মলিন হয়ে আছে ব্যাপারিদের মুখ।

শুক্রবার উপকেলার দয়ামীর ও উমরপুর পশুর হাটগুলোতে দেখা যায়, গত মঙ্গলবার রাত  থেকে টানা বৃষ্টি হওয়ায় কোরবানির পশু নিয়ে বিপাকে পড়েছেন ব্যবসায়ীরা। একই সঙ্গে হাটে আসা ক্রেতারাও পড়েছেন ভোগান্তিতে। কর্দমাক্ত পানিতে রাখা হয়েছে গরু। ক্রেতাদের হাটে ঘুরতে হচ্ছে কাদা পেরিয়ে। সব মিলে বৃষ্টিতে ম্লান গরুর হাট। বৃষ্টির পানি থেকে রক্ষা পেতে অনেক ব্যবসায়ী বালুর বস্তা বিছিয়ে তার ওপরে গরু রেখেছেন। অনেকে আবার ভারী পলিথিন দিয়ে বৃষ্টির হাত থেকে গরু রক্ষা করার চেষ্টা করছেন।

এদিকে গরু ব্যাপারিরা জানান, আবহাওয়া খারাপের কারণে হাটে ক্রেতা সমাগম কম। যারা হাটে আসছেন, তারা দাম জানতে চেয়ে চলে যাচ্ছেন, গরু কিনছেন না। এ নিয়ে দুশ্চিন্তায় আছেন তারা।

গরু ব্যবসায়ী শাহিন মিয়া বলেন, হাটে ক্রেতা কম। কেনা দামও বলছে না ক্রেতারা। ক্রেতারা যা দাম বলছেন তাতে প্রতিটি গরুতে কয়েক হাজার টাকা করে লোকসান যাবে। কেনা দাম হলেও ছেড়ে দেব।

হাটে হাসিল আদায়কারী এমরান আহমেদ বলেন, তুলনামূলক কম গরু বিক্রি হচ্ছে। বৃষ্টির কারণে ক্রেতারা আসছেন না। আশা করছি আাগমাী হাটে বিক্রি বাড়বে।


এই বিভাগের আরোও খবর

Logo