উপজেলা নির্বাচনের জের ধরে ৮ বিঘা জমির ফসল কেটে তছরুপাত

জাহিদ হাসান প্রকাশিত: ২০ মে , ২০২৪ ০৯:৫০ আপডেট: ২০ মে , ২০২৪ ০৯:৫০ এএম
উপজেলা নির্বাচনের জের ধরে ৮ বিঘা জমির ফসল কেটে তছরুপাত
মুজিবনগরে ৮ বিঘা জমির ফসল কেটে তছরুপাত থানায় অভিযোগ দায়ের ওসি,তদন্ত ও নির্বাহী অফিসারের ঘটনাস্থল পরিদর্শন।মুজিবনগরে উপজেলা নির্বাচনের জের ধরে মহাজনপুর ইউনিয়নের মহাজনপুর গ্রামের নিল জাবাদের মাঠে মহাজনপুর ইউনিয়ন আওয়ামী লীগের (সাবেক)সভাপতি এবং বর্তমান মেহেরপুর জেলা আওয়ামী লীগের সদস্য গোলাম মোস্তফার ২ বিঘা জমির পেঁপে গাছ, ৪ বিঘা জমির কলা গাছ এবং ২ বিঘা জমির কপি কেটে তসরূপাত করেছে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা।

মুজিবনগরে  ৮ বিঘা জমির ফসল কেটে তছরুপাত থানায় অভিযোগ দায়ের ওসি,তদন্ত ও নির্বাহী অফিসারের ঘটনাস্থল পরিদর্শন।মুজিবনগরে  উপজেলা নির্বাচনের জের ধরে মহাজনপুর ইউনিয়নের মহাজনপুর গ্রামের নিল জাবাদের  মাঠে মহাজনপুর ইউনিয়ন আওয়ামী লীগের  (সাবেক)সভাপতি এবং বর্তমান মেহেরপুর জেলা আওয়ামী লীগের সদস্য গোলাম মোস্তফার ২ বিঘা জমির পেঁপে গাছ, ৪ বিঘা জমির কলা গাছ  এবং ২ বিঘা জমির কপি কেটে তসরূপাত করেছে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা। 

 শনিবার দিবাগত রাতের  নিলজাবেদ মাঠে ৮ বিঘা জমির ফসল পেঁপে, কলা এবং বাঁধাকপি কেটে তসরুফ করে দুর্বৃত্তরা এতে  প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানান কৃষক গোলাম মোস্তফা।

সরেজমিনে গিয়ে দেখা গেছে , মুজিবনগর উপজেলার মহাজনপুর গ্রামের ছহিতুল্লাহর ছেলে গোলাম মোস্তফা মহাজনপুর গ্রামের নীল জাবাদের মাঠে ২ বিঘা জমিতে পেঁপে। ৪ বিঘা জমিতে কলা। এবং ২ বিঘা জমিতে গ্রীষ্মকালীন বাঁধা কপি লাগান। কলার জমিতে লাগানো সমস্ত গাছে কলার কান্দি পড়েছে। লাগানো পেঁপে গাছগুলোতে পেঁপে ধরা শুরু হয়েছে, ঠিক সেই মুহূর্তে রাতের আঁধারে শত্রুতা করে ২ বিঘা জমির লাগানো প্রায় ৮শ পেঁপে গাছ। ৪ বিঘা জমিতে লাগানো প্রায় ১৬শ কলা গাছের অপরিপক্ক  কলারকাঁন্দি এবং ২ বিঘা জমির অধিকাংশ বাঁধাকপি কেটে তসরুপ করে ফেলে রেখে যায়। সকালে গোলাম মোস্তফা মাঠে গিয়ে এ দৃশ্য দেখে কান্নায় ভেঙে পড়েন। খবর পেয়ে 

মুজিবনগর থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলাম  এর নেতৃত্বে মুজিবনগর পুলিশ এবং মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার খায়রুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।এ বিষয়ে কৃষক গোলাম মোস্তফা রবিবার রাতে মুজিবনগর থানায় অজ্ঞাতনামা ১০-১২ জনকে আসামি করে একটি অভিযোগ দায়ের করেছেন।
 
এজাহার সূত্রে জানাগেছে গোলাম মোস্তফা গত ৮ তারিখে মুজিবনগর উপজেলা নির্বাচনে আনারস প্রতীকের পক্ষে প্রচার-প্রচারণায় অংশগ্রহণ করে নির্বাচনী প্রচার প্রচারণা চলাকালে ২৬ শে এপ্রিল মহজনপুর বাজারে আনারসের অফিস উদ্বোধন করে বাড়ি যাওয়ার পথে কাপ পিরিচ প্রতিকের সমর্থকগণ তাদের উপর হামলা করে। উক্ত ঘটনায় বেশ কিছু লোকজন আহত হলে তিনি বাদী হয়ে মুজিবনগর থানায় একটি মামলা দায়ের করেন। তিনি ধারণা করছেন যে তারই জের ধরে প্রতিপক্ষরা তার এই ফসল কেটে তসরুপাত করেছ।

এ বিষয়ে মুজিবনগর থানার ওসি (তদন্ত)আমিনুল ইসলাম জানান, ফসল তসরুপাত এর বিষয়ে একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে তদন্ত-পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে মহাজনপুর গ্রামের সাধারণ জনগন সাংবাদিকদের জানান,  এই ঘটনা আজকে নতুন নয়, এর আগেও গ্রামে এই রকম ঘটনা ঘটেছে, প্রশাসনের কাছে আমাদের অনুরোধ এর সুষ্ঠ তদন্ত করে দোষিদের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবি জানান, যাতে  পরবর্তিতে এ ধরণের জঘন্য অপরাধ আর ঘটে।

এই বিভাগের আরোও খবর

Logo