হুইল চেয়ার বিতরণে প্রতিবন্ধীদের পাশে উপজেলা প্রশাসন কুমারখালী

মাহাবুব হোসেন প্রকাশিত: ১ মে , ২০২৪ ০৬:০৪ আপডেট: ১ মে , ২০২৪ ০৬:০৪ এএম
হুইল চেয়ার  বিতরণে প্রতিবন্ধীদের পাশে উপজেলা প্রশাসন কুমারখালী
অসহায় প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়ন ও চলাচলের সহায়তায় হুইল চেয়ার নিয়ে পাশে দাঁড়াল উপজেলা প্রশাসন কুমারখালী।মঙ্গলবার (৩০এপ্রিল) সকাল ১১ টায় উপজেলা সমাজসেবা কার্যালয়ের সামনে প্রতিবন্ধীদের হাতে হুইল চেয়ার তুলে দেন অনুষ্ঠানের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার এস এম মিকাইল ইসলাম।

অসহায় প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়ন ও চলাচলের সহায়তায় হুইল চেয়ার নিয়ে পাশে দাঁড়াল উপজেলা প্রশাসন কুমারখালী।মঙ্গলবার (৩০এপ্রিল) সকাল ১১ টায় উপজেলা সমাজসেবা কার্যালয়ের সামনে  প্রতিবন্ধীদের হাতে হুইল চেয়ার তুলে দেন অনুষ্ঠানের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার এস এম মিকাইল ইসলাম।

এ সময় উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের সহযোগিতায় এবং উপজেলা পরিষদ কুমারখালীর  অর্থায়নে ১৮ জন অসহায় প্রতিবন্ধীদের এই চেয়ার দেয়া হয়। 

নজরুল শেখ নামে শারীরিকভাবে অক্ষম একজন জানান , এক্সিডেন্টে পা হারানোর পর পাঁচ বছর যাবৎ স্ক্রেচে ভর করে চলি। দুই হাতে চাপ পড়ায় হাত অবশ হয়ে যায়। মাঝে মাঝে হাফ লেগে আসে। টাকার অভাবে চেয়ার কিনতে পারি নাই। এখন এই শেয়ার পাওয়াতে সহজে চলাফেরা করতে পারবো।

অনুষ্ঠানের সভাপতি ও প্রধান অতিথি ইউএনও এস এম মিকাইল ইসলাম জানান, প্রতিবন্ধীরা বেশিরভাগ ই সমাজে অবহেলিত। তাদের পাশে দাঁড়াতে উপজেলা পরিষদের এই সামান্য সহায়তা জীবনকে অনেক সহজ করবে। ভবিষ্যতে প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়নে বেশ কিছু পরিকল্পনার কথাও তুলে ধরেন তিনি।

এ সময় অন্যান্যদের মধ্যে আর ও উপস্থিত ছিলেন,  সহকারী কমিশনার ( ভূমি) আমিরুল আরাফাত,সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ আলী সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ।

এই বিভাগের আরোও খবর

Logo