সরকার একদলীয় শাসন পাকাপোক্ত করতে বেনজীর-আজিজদের তৈরি করেছে- ঈশ্বরদীর সংবর্ধনা অনুষ্ঠানে বিএনপি নেতা দুলু

মো রেজাউল করিম প্রকাশিত: ১৫ জুন , ২০২৪ ১০:২১ আপডেট: ১৫ জুন , ২০২৪ ১০:২১ এএম
সরকার একদলীয় শাসন পাকাপোক্ত করতে বেনজীর-আজিজদের তৈরি করেছে- ঈশ্বরদীর সংবর্ধনা অনুষ্ঠানে বিএনপি নেতা দুলু
শুক্রবার(১৪ জুন) বিকালে ঈশ্বরদী উপজেলার মুলাডুলি ইউনিয়ন মুক্তমঞ্চে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও জেলা বিএনপির আহŸায়ক হাবিবুর রহমান হাবিবের গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন দুলু।প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি কেন্দ্রীয় কমিটির ¯’ানীয় সরকার বিষয়ক সম্পাদক ও কুষ্টিয়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দিন।বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য এ.কে. এম আনোয়ারুল ইসলাম,পাবনা জেলা আহবায়ক কমিটির যুগ্ম-আহবায়ক আনিসুল রহমান বাবু, নুর মাসুম বগা, সদস্য সচিব এ্যাড. মাসুদ খন্দকার, পাবনা জেলা আহবায়ক কমিটির সাবেক সদস্য সচিব সিদ্দিকুর রহমান সিদ্দিক, পাবনা জেলা বিএনপির সাবেক সাংগঠনিক মাহমুদন্নবী স্বপন, নাটোর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফরহাদ আলী দেওয়ান শাহীন প্রমুখ ।

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন,সরকার একদলীয় শাসন এবং দখলদারিত্ব পাকাপোক্ত করতে বেনজীর-আজিজদের তৈরি করেছে। ক্ষমতাকে চির¯’ায়ী করতে চায়। এই সরকার যে জনগণের ওপর ভয়াবহ দমননীতি চালিয়েছে সেটা আজ সর্বজনস্বীকৃত।

শুক্রবার(১৪ জুন) বিকালে ঈশ্বরদী উপজেলার মুলাডুলি ইউনিয়ন মুক্তমঞ্চে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও জেলা বিএনপির আহŸায়ক হাবিবুর রহমান হাবিবের  গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন দুলু।প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি কেন্দ্রীয় কমিটির ¯’ানীয় সরকার বিষয়ক সম্পাদক ও কুষ্টিয়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দিন।বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য এ.কে. এম আনোয়ারুল ইসলাম,পাবনা জেলা আহবায়ক কমিটির যুগ্ম-আহবায়ক আনিসুল রহমান বাবু, নুর মাসুম বগা, সদস্য সচিব এ্যাড. মাসুদ খন্দকার, পাবনা জেলা আহবায়ক কমিটির সাবেক সদস্য সচিব সিদ্দিকুর রহমান সিদ্দিক, পাবনা জেলা বিএনপির সাবেক সাংগঠনিক মাহমুদন্নবী স্বপন, নাটোর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফরহাদ আলী দেওয়ান শাহীন প্রমুখ ।

এসময় উপ¯ি’ত ছিলেন উপজেলা বিএনপির নেতা হাসিবুর রহমান হাক্কে মন্ডল, সুলভ মালিথা, উপজেলা যুবদলের সদস্য সচিব রফিকুল ইসলাম রকি, ঈশ্বরদী উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি ইমরুল কায়েস, পাবনা জেলা ছাত্রদলের সহ-সভাপতি রফিকুল ইসলাম নয়ন, পৌর যুবদলের যুগ্ন আহবায়ক মিজানুর রহমান মিজান,যুবনেতা আতিয়ার রহমান, আনোয়ার হোসেন বা”চু, সোহেল রানা সুমন মালিথাসহ হাজার হাজার নেতাকর্মী উপ¯ি’ত ছিলেন।রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, আজ আওয়ামী লীগ বেনজীর-আজিজদের দায়িত্ব আওয়ামী লীগ নি”েছ না।

কিন্তু বেনজীরকে ঠিকই বিদেশে পালানোর ব্যব¯’া করেছেন। রাতের অন্ধকারে ২০১৮ সালের নির্বাচন হয়েছে। এই নির্বাচন কারা করেছে? এই আজিজ এবং বেনজীররা করেছেন। তিনি আরো বলেন, আগে কমপক্ষে সেনাবাহিনীর কর্মকর্তাদের একটা নৈতিকতার জায়গা থাকতো। কারণ তাদের আলাদাভাবে প্রশিক্ষণ হয়, সবকিছু হয়। কিন্তু এই আজিজ আহমেদ সেনাবাহিনীর প্রধান হন কী করে? এটাই তো বিস্ময়কর ব্যাপার।বিএনপির এই নেতা বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে যারা অংশগ্রহণ করেছেন তাদেরকে কত ধমক ও হুমকি দিয়েছেন এই বেনজীর। তিনি তখন পুলিশের উদ্দেশ্যে বলেছিলেন-অস্ত্র দেওয়া হয়েছে আপনাদেরকে কী হাডুডু খেলার জন্য। যদি ন্যূনতম মানবতাবোধ থাকতো, আইনের শাসন থাকতো-তাহলে সেই দিনই তো বেনজীর আহমেদকে গ্রেফতার করা হতো। তিনি প্রকাশ্যে এই দেশের নাগরিক ও বিরোধীদলের নেতাকর্মীদেরকে গুলি করে হত্যার নির্দেশ দিয়েছেন। তখন তাকে গ্রেফতার করা হয়নি। কারণ অবৈধ ক্ষমতার তারা ছিল রক্ষক। আর এই রক্ষক হতে গিয়ে তারা যে কত ভক্ষণ করেছে সেটা এখন দেখা যা”েছ।

এই বিভাগের আরোও খবর

Logo