রবীন্দ্র ও নজরুলের জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে যশোর সরকারি মহিলা কলেজের আলোচনা সভা সাংষ্কৃতিক অনুষ্ঠান

এসএম মিরাজুল কবীর টিটো প্রকাশিত: ৩০ মে , ২০২৪ ০৮:৪২ আপডেট: ৩০ মে , ২০২৪ ০৮:৪২ এএম
রবীন্দ্র ও নজরুলের জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে যশোর  সরকারি মহিলা কলেজের আলোচনা সভা সাংষ্কৃতিক অনুষ্ঠান
রবীন্দ্র ও নজরুলের জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে যশোর সরকারি মহিলা কলেজের আলোচনা সভা সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রবীন্দ্র ও নজরুলের জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে যশোর সরকারি মহিলা কলেজের আলোচনা সভা সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সভায় বক্তারা বলেন, রবীন্দ্র নাথ ঠাকুর অসম্প্রদায়িক ছিলেন। তিনি এ দেশের মানুষকে সাহিত্যে উদ্বুদ্ধ করতে এসেছিলেন।  নোবেল পুরস্কারের মধ্য দিয়ে বাংলা সাহিত্যে তিনি বিশেষ সম্মান , পরিচিতি বৃদ্ধি করে।

বাংলা সাহিতে তিনি লেখনীর মাধ্যমে মানুষকে আকৃষ্ট করে। নজরুল ও রবীন্দ্র নাথের সম্পর্ক ছিল ভক্তি, শ্রদ্ধার ও স্নেহের। নজরুল বাংলা সাহিত্যের সমৃদ্ধ আনেন। তিনি তার লেখনির দিয়ে নির্যাতনের বিরুদ্ধে রুখে দাড়িয়েছিলেন। মুক্তিযদ্ধের তার ভুমিকা ছিল।

অধ্যক্ষ প্রফেসর সেলিনা খাতুনের সভাপতিত্বে বক্তব্য রাখেন শিক্ষক পরিষদের সম্পাদক সহযোগী অধ্যাপক সৈয়দ আহসান হাবীব, অনুষ্ঠানের আহবায়ক সহযোগী অধ্যাপক কামরুন নাহার, সহযোগী অধ্যাপক হুমায়ুন কবীর, সহকারী অধ্যাপক আব্দুস সালাম, ছাত্রী শাহমিনা পুতুল, ফারজানা আলম পুষ্পিতিা প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন প্রভাষক দীপ্তি মিত্র। এরপর সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ছাত্রীরা রবীন্দ ও নজরুল সংগীত ও নৃত্য পরিবেশন করে।

এই বিভাগের আরোও খবর

Logo