রথযাত্রা ২০২৪ উপলক্ষ্যে সিএমপিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত

মোঃ ইসমাইল ইমন প্রকাশিত: ২৭ জুন , ২০২৪ ১৬:২১ আপডেট: ২৭ জুন , ২০২৪ ১৬:২১ পিএম
রথযাত্রা ২০২৪ উপলক্ষ্যে সিএমপিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত
২৬ জুন বুধবার দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সম্মেলন কক্ষে সিএমপি কমিশনার (অ্যাডিশনাল আইজিপি) কৃষ্ণ পদ রায়'র বিপিএম (বার), পিপিএম (বার) সভাপতিত্বে আগামী ০৪ঠা জুলাই শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উদযাপন উপলক্ষ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় চট্টগ্রামস্থ আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘের নেতৃবৃন্দ, তুলশী ধাম পরিচালনা পরিষদ এবং রথযাত্রা উদযাপন কমিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

হিন্দু ধর্মাবলম্বীদের আসন্ন রথযাত্রা উপলক্ষে নগরীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের বিষয়ে সিএমপিতে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

২৬ জুন বুধবার দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সম্মেলন কক্ষে সিএমপি কমিশনার (অ্যাডিশনাল আইজিপি) কৃষ্ণ পদ রায়'র বিপিএম (বার), পিপিএম (বার)  সভাপতিত্বে আগামী ০৪ঠা জুলাই শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উদযাপন উপলক্ষ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় চট্টগ্রামস্থ আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘের নেতৃবৃন্দ, তুলশী ধাম পরিচালনা পরিষদ এবং রথযাত্রা উদযাপন কমিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় রথযাত্রা সুষ্ঠু, সুন্দর ও নিরাপদে উদ্‌যাপনের নিমিত্তে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক গৃহীত পদক্ষেপ ও পালনীয় নির্দেশনা সম্পর্কে আলোচনা করা হয়। রথযাত্রায় পিকেট পার্টি, টহল পার্টি, ফুট পেট্রোল, রুফটপ পার্টি, হোন্ডা মোবাইল, ডিবি টিম, সাদা পোশাকে গোয়েন্দা টিম, সোয়াট টিম, বম্ব ডিসপোজাল টিম ও ট্রাফিক পুলিশসহ পর্যাপ্ত পুলিশ সদস্য মোতায়েন থাকবে বলে সভায় অবহিত করা হয়।  

প্রতিটি রথযাত্রা নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করা এবং নির্ধারিত রুটে পরিচালনা করার বিষয়টি সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়াও নামাজ ও আজানের সময় লাউড স্পিকার/মাইক বাজানো থেকে বিরত থাকা, নিজস্ব স্বেচ্ছাসেবক নিয়োগ, ব্যাগ ও পোটলাসহ রথযাত্রায় অংশগ্রহণ না করা, সন্দেহজনক ব্যক্তি বা বস্তু দেখলে পুলিশকে অবহিত করা, মিছিলের মাঝপথে প্রবেশ না করার ব্যাপারে মান্যবর পুলিশ কমিশনার মহোদয় উদ্‌যাপন কমিটি ও সম্মানিত নগরবাসীর প্রতি বিনীত অনুরোধ জানান। 

উক্ত সভায় সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ)আ স ম মাহতাব উদ্দিন, পিপিএম-সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন্স) আবদুল মান্নান মিয়া, বিপিএম-সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মাসুদ আহাম্মদ, বিপিএম, পিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ আব্দুল ওয়ারীশ, পিপিএম সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং রথযাত্রা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরোও খবর

Logo