যশোর শিক্ষা বোর্ডের চারজন পরীক্ষার্থী কারাগারের ভেতরে পরীক্ষা দেবে

এসএম মিরাজুল কবীর টিটো প্রকাশিত: ২৯ জুন , ২০২৪ ১৪:২৮ আপডেট: ২৯ জুন , ২০২৪ ১৪:২৮ পিএম
যশোর শিক্ষা বোর্ডের চারজন পরীক্ষার্থী কারাগারের ভেতরে পরীক্ষা দেবে
খলিলুর রহমান কলেজের অধ্যক্ষ জাকির হোসেন জানান, তার কলেজের পরীক্ষার্থী সোহাগ মোল্লা রোল-৬৮৫৬৪৫, রাজিব শেখ রোল-৬৮৫৪৮৫ ও নাসিম মোল্লা রোল-৬৮৫৬৪৭ । গত এপ্রিল মাসে নারী সংক্রান্ত ঘটনায় মোল্লার থানা পুলিশ তাদেরকে আটক করে। এদের বিরুদ্ধে মামলা। মামলা নং-সোহাগ মোল্লার ১৪২৭/২৪, রাজিব শেখের মামলা নং ১৪২৯/২৪ ও নাসিম মোল্লার মামলা নং ১৪৩০/২৪। অভিভাবকের পক্ষ থেকে পরীক্ষা দেয়ার অনুমতি চেয়ে আবেদন করে। কোট থেকে কারাগারে আটক তিন পরীক্ষা গ্রহণের ব্যব¯’া করার জন্য রায় দেয় আটক তিন পরীক্ষার্থী পক্ষে। আদালতের চিঠির প্রেক্ষিতে বোর্ড থেকে থাকা তিন পরীক্ষার্থীর কারাগারের ভেতরে এদের পরীক্ষা নেয়ার ব্যব¯’া করার জন্য বাগেরহাট সরকারি প্রফুল্ল চন্দ্র কলেজ। সরকারি প্রফুল্ল চন্দ্র কলেজের পরীক্ষা কমিটির আহবায়ক আব্দুল গফ্ফা জানান আমরা শিক্ষা বোর্ডের চিঠি পেয়েছি। চিঠির প্রেক্ষিতে কারাগারে আটক তিন পরীক্ষার্থী পরীক্ষা গ্রহণ করবো।

যশোর শিক্ষা বোর্ডের চারজন পরীক্ষার্থী খুলনা ও বাগেরহাট কারাগারের ভেতরে পরীক্ষা দেবে। পরীক্ষার্থীরা হলেন সোহাগ মোল্লা, রাজিব শেখ, নাসিম মোল্লা ও রনি মোল্লা। কারারের ভেতরে এদের পরীক্ষা নেয়ার ব্যব¯’া করার জন্য বাগেরহাট সরকারি প্রফুল্ল কলেজ ও খুলনা সরকারি সুন্দরবন আদর্শ কলেজ কর্তৃপক্ষ বোর্ড থেকে চিঠি দেয়া হয়েছে বলে জানান পরীক্ষা নিয়ন্ত্রক ড. বিশ্বাস শাহীন আহমেদ।

খলিলুর রহমান কলেজের অধ্যক্ষ জাকির হোসেন জানান, তার কলেজের পরীক্ষার্থী সোহাগ মোল্লা রোল-৬৮৫৬৪৫, রাজিব শেখ রোল-৬৮৫৪৮৫ ও  নাসিম মোল্লা রোল-৬৮৫৬৪৭ । গত এপ্রিল মাসে নারী সংক্রান্ত ঘটনায় মোল্লার থানা পুলিশ তাদেরকে আটক করে। এদের বিরুদ্ধে মামলা। মামলা নং-সোহাগ মোল্লার ১৪২৭/২৪, রাজিব শেখের মামলা নং ১৪২৯/২৪ ও নাসিম মোল্লার মামলা নং ১৪৩০/২৪।  অভিভাবকের পক্ষ থেকে পরীক্ষা দেয়ার অনুমতি চেয়ে আবেদন করে। কোট থেকে কারাগারে আটক তিন পরীক্ষা গ্রহণের ব্যব¯’া করার জন্য রায় দেয় আটক তিন পরীক্ষার্থী পক্ষে। আদালতের চিঠির  প্রেক্ষিতে বোর্ড থেকে থাকা তিন পরীক্ষার্থীর কারাগারের ভেতরে এদের পরীক্ষা নেয়ার ব্যব¯’া করার জন্য বাগেরহাট সরকারি প্রফুল্ল চন্দ্র কলেজ। সরকারি প্রফুল্ল চন্দ্র কলেজের পরীক্ষা কমিটির আহবায়ক আব্দুল গফ্ফা জানান আমরা শিক্ষা বোর্ডের চিঠি পেয়েছি। চিঠির প্রেক্ষিতে কারাগারে আটক তিন পরীক্ষার্থী পরীক্ষা গ্রহণ করবো।

এদিকে খুলনা রুপসা চাদপুর কলেজের পরীক্ষার্থী রনি মোল্লা মারামারি ঘটনায় তাকে রুপসা থানা পুলিশ আটক করে। তার মামলা নং ৪৯২৯/২৪। সে খুলনা কারাগারে আটক রয়েছে। সে বেলফুলিয়া ২২১ নম্বর কেন্দ্রের  পরীক্ষার্থী। বোর্ড আট রনি মোল্লার কারাগারে পরীক্ষা গ্রহণের ব্যব¯’া করার জন্য খুলনা সরকারি সুন্দরবন আদর্শ কলেজ কর্তৃপক্ষকে চিঠি দিয়েছে।

এ ব্যাপারে পরীক্ষা নিয়ন্ত্রক ড, বিশ^াস শাহীন আহমেদ জানান, পরীক্ষা দেয়া পরীক্ষার্থীর মোলিখ অধিকার। কারাগারে পরীক্ষা দেয়ার বিষয়ে আদালত আদালত শিক্ষার্থী পক্ষে রায় দিয়ে । সেই চিঠির প্রেক্ষিতে কারাগারের ভেতরে তার পরীক্ষা নেয়ার ব্যব¯’া গ্রহন করেছি।

এই বিভাগের আরোও খবর

Logo