যশোরে শুরু হয়েছে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ সমাপনী

এসএম মিরাজুল কবীর টিটো প্রকাশিত: ১১ মে , ২০২৪ ১১:১৩ আপডেট: ১১ মে , ২০২৪ ১১:১৩ এএম
যশোরে শুরু হয়েছে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি  সপ্তাহ সমাপনী
যশোরে শুরু হয়েছে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ,বিজ্ঞান মেলা এবং ৮ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়ার্ড প্রতিযোগিতা শুক্রবার বিকেলে শেষ হয়েছে। এ প্রতিযোগিতার বিজ্ঞান অলিম্পিয়ার্ড সিনিয়র গ্রুপে প্রথম ও দ্বিতীয় স্থান লাভ করেছে অভয়নগরের আকিজ আইডিয়াল স্কুল এন্ড কলেজ, তৃতীয় স্থান লাভ করেছে কেশবপুর সরকারি ডিগ্রি কলেজ। জুনিয়র গ্রুপে প্রথম হয়েছে প্রথম ও দ্বিতীয় স্থান লাভ করেছে নওয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয় , তৃতীয় স্থান লাভ করেছে কেশবপুর সাগরদাড়ি মাইকেল মধুসূদন ইন্সটিটিউশন।

যশোরে শুরু হয়েছে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি  সপ্তাহ,বিজ্ঞান মেলা এবং ৮ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়ার্ড প্রতিযোগিতা শুক্রবার বিকেলে শেষ হয়েছে। এ প্রতিযোগিতার বিজ্ঞান অলিম্পিয়ার্ড সিনিয়র গ্রুপে প্রথম ও দ্বিতীয় স্থান লাভ করেছে অভয়নগরের আকিজ আইডিয়াল স্কুল এন্ড কলেজ, তৃতীয় স্থান লাভ করেছে কেশবপুর সরকারি ডিগ্রি কলেজ। জুনিয়র গ্রুপে প্রথম হয়েছে প্রথম ও দ্বিতীয় স্থান লাভ করেছে  নওয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয় , তৃতীয় স্থান লাভ করেছে কেশবপুর সাগরদাড়ি মাইকেল মধুসূদন ইন্সটিটিউশন।

বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতায় প্রথম স্থান লাভ করেছে দাউদ পাবলিক স্কুল এন্ড কলেজ, দ্বিতীয় পুলিশ লাইন মাধ্যমিক বিদ্যালয়, তৃতীয় হয়েছে ঝিকরগাছার আকিজ কলেজিয়েট।প্রকল্প প্রদর্শনী জুনিযর গ্রুপে প্রথম হয়েছে অভিয়নগরের আকিজ আইডয়াল স্কুল এন্ড কলেজের আহমেদ ইয়ামিন ও তার দল। দ্বিতীয় হয়েছে চৌগাছা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র জন্মগত শারিরিক প্রতিবন্ধী ওয়াকিমুল ইসলাম রিফাত। তার প্রকল্প ছিল এ টু আই মোটরকার। সে ভ্যানে করে তার প্রকল্প নিয়ে বাবার কোলে চড়ে অংশ নেয় জিলা স্কুল অডিটোইরয়ামে। তৃতীয় হয়েছে যশোর সরকারি উ”চ বিদ্যালয়ের রাইসা জামার ও তার দল। সিনিয়ল গ্রুপে প্রথম হয়েছে যশোর পলিটেকনিকইন্সটিটিউটের ছাত্র আলিম হোসেন মোল্লা ও তার দল, দ্বিতীয় আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের ছাত্র সাজিন আহমেদ জয়। প্রকল্প প্রদর্শনী বিশেষ গ্রুপে প্রথম হয়েছে শেখ নাঈম হাসান মুন ও তার দল, দ্বিতীয় জেসিবি বিজ্ঞান ক্লাবের আব্দুল্লা বিন আশরাফ ও তার দল, তৃতীয় হয়েছে  গ্রামীন কমিউনিটি ইনফরমেশন সেন্টারের নজরুল ইসলাম ওতারদল।

প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার।
যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) খালেদা খাতুন রেখার সভাপতিত্বে বক্তব্য রাখেন আব্দুর রাজ্জাক কলেজের অধ্যক্ষ জেএম ইকবাল হোসেন, জিলা স্কুলের প্রধান শিক্ষক শোয়াইব হোসেন, সরকারি বালিকা উ”চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ন চন্দ্র দেবনাথ।অনুষ্ঠান পরিচালনা করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাধন দাস ও যশোর সরকারি বালিকা উ”চ বিদ্যালয়েল সিনিয়র শিক্ষক আহসান হাবীব পারভেজ।

এই বিভাগের আরোও খবর

Logo