যশোরে ভূমি সেবা সপ্তাহ

এসএম মিরাজুল কবীর টিটো প্রকাশিত: ৯ জুন , ২০২৪ ০৯:৫১ আপডেট: ৯ জুন , ২০২৪ ০৯:৫১ এএম
যশোরে ভূমি সেবা সপ্তাহ
সকালে প্রধান অতিথি হিসেবে বেলুন ও ফেস্টুন র‌্যালির উদ্বোধন করে যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার। তিনি ভুমি সেবা এমন একটি সেবা যা মানুষকে একবার হলেও নিতে হয়। সমাজ, রাষ্ট্রে মানুষের একমাত্র পরিচয়ের মাধ্যম ভুমি। এই ভুমির স্বাধীনতা অর্জনের জন্য দেশের মানুষ যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির জন্য ভুমি সেবা সপ্তাহের আয়োজন করা হয়। যাতে করে মানুষ সেবা সম্পর্কে সচেতন হয়।

যশোর কালেক্টরেট চত্বরে শনিবার থেকে শুরু হয়েছে ভূমি সেবা সপ্তাহ। এ সপ্তাহে দেয়া হ”েছ নাম জারির আবেদন, ভুমিকর প্রদানের জন্য অনলাইন নিবন্ধন, মিস কেসের আবেদনের সহায়তা। এছাড়া ভূমি সংক্রান্ত তথ্য ও পরামর্শ।

সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান জানান, তার অফিস থেকে প্রতিমাসে অনলাইন নামজারির মামলার নিষ্পত্তি হয় ২ হাজার ২০০টির বেশি, ক্যাশলেস ভূমি অফিস (বিকাশ,নগদ, রকেট) সদর উপজেলা থেকে প্রতিদিন সরকারি কোষাগারে জমা হয় ২ লাখ ৩৫ হাজার ৫৫২ টাকা। এছাড়া যশোর ডিজিটাল জেলা হওয়ার পর থেকে এ পর্যন্ত সদর উপজেলায় হোল্ডিং ডাটা ম্যানুয়াল থেকে ডিজিটালে রূপান্তর ২, লাখ ১৬হাজার ৯৫১টি।

সকালে প্রধান অতিথি হিসেবে বেলুন ও ফেস্টুন র‌্যালির উদ্বোধন করে যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার। তিনি ভুমি সেবা এমন একটি সেবা যা মানুষকে একবার হলেও নিতে হয়। সমাজ, রাষ্ট্রে মানুষের একমাত্র পরিচয়ের মাধ্যম ভুমি। এই ভুমির স্বাধীনতা অর্জনের জন্য দেশের মানুষ যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির জন্য ভুমি সেবা সপ্তাহের আয়োজন  করা হয়। যাতে করে মানুষ সেবা সম্পর্কে সচেতন হয়।

এ সময় উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক রফিকুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) সুজন সরকার, সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান , মুক্তিযুদ্ধ চলাকারীন যশোরে অঞ্চলের মুজিব বাহিনীর প্রধান বীর মুক্তিযোদ্ধা আলি হোসেন মনি, বীর মুক্তিযোদ্ধা মুযহারুল ইসলাম মন্টু, বীর মুক্তিযোদ্ধা কাজী আব্দুস সবুর হেলাল, বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসেন দোদুল, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনোতোষ বসু প্রমুখ। এরপর ভুমি সেবা সপ্তাহের বুথের উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ চলাকারীন যশোরে অঞ্চলের মুজিব বাহিনীর প্রধান বীর মুক্তিযোদ্ধা আলি হোসেন মনি।


এই বিভাগের আরোও খবর

Logo