যশোরের মনিরামপুর ও কেশবপুর উপজেলা নির্বাচন আগামী ৮ মে

এসএম মিরাজুল কবীর টিটো প্রকাশিত: ৬ মে , ২০২৪ ১১:০০ আপডেট: ৬ মে , ২০২৪ ১১:০০ এএম
যশোরের মনিরামপুর ও কেশবপুর উপজেলা নির্বাচন আগামী ৮ মে
যশোরের মনিরামপুর ও কেশবপুর উপজেলা নির্বাচন আগামী ৮ মে। নির্বাচনে ২৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। নির্বাচনে ২৬০টি ভোট কেন্দ্র ও ১ হাজার ৬০৫ কক্ষে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ২৬০ জন প্রিজাইডিং অফিসার ও ১ হাজার ৬০৫ সহ প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করবে। নির্বাচন সুষ্ঠু নিরপেক্ষ ভাবে অনুষ্ঠান করা হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী সেলের সভায়।

যশোরের মনিরামপুর ও কেশবপুর উপজেলা নির্বাচন আগামী ৮ মে। নির্বাচনে ২৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। নির্বাচনে ২৬০টি ভোট কেন্দ্র ও ১ হাজার ৬০৫  কক্ষে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ২৬০ জন প্রিজাইডিং অফিসার  ও ১ হাজার ৬০৫ সহ প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করবে। নির্বাচন সুষ্ঠু  নিরপেক্ষ ভাবে অনুষ্ঠান করা হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে আইন  শৃঙ্খলা রক্ষাকারী সেলের সভায়।
 

জেলা নির্বাচন অফিস সূত্র ,জানায় ২৬০টি ভোট কেন্দ্র ও ১ হাজার ৬০৫  কক্ষে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ২৬০ জন প্রিজাইডিং অফিসার  ও ১ হাজার ৬০৫ সহ প্রিজাইডিং । মোট ভোটার ৫ লাখ ৮১ হাজার ৬৮৯ জন।  এর মধ্যে কেশবপুর উপজেলায় ভোট কেন্দ্র ৯৫ ভোট কক্ষ ৬৭০ , ৯৫ জন প্রিজাইডিং অফিসার ও  ৬৭০সহ প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করবেন। এ উপজেলায় মোট ভোটার ২ লাখ ২০ হাজার ৯৫৪ জন। উপজেলা চেয়ারম্যান প্রার্থী হলেন, আব্দুল্লাহ নুর আল আহসান দোয়াত কলম,এসএম মাহবুবুর রহমান মটরসাইকেল, কাজী মুজাহীদুর ইসলাম হেলিকাপ্টার, নাসিমা আক্তার সাদেক শালিখ,ইমদাদুল হক আনারসও মফিজুর রহমানকে দেয়া হয়েছে ঘোড়া মার্কা। উপজেলা ভাইস চেয়ারম্যান(পুরুষ) আব্দুল্লাহ আল মামুন তালা,পলাশ কুমার মল্লিক উড়োজাহাজ,আব্দুল লতিফ রানা মাইক, মনিরুল ইসলাম টিউবওয়েল ও সুমন সাহাকে চশমা প্রতীক দেয়া হয়েছে। উপজেলা ভাইস চেয়ারম্যান(মহিলা) মনিরাম খানম কলস ও রাবেয়া খাতুনকে ফুটবল প্রতীক দেয়া হয়েছে।

এদিকে মনিরামপুর উপজেলা নির্বাচনে ১৬৫ ভোট কেন্দ্রে ও ৯৩১টি কক্ষে ভোট গ্রহণ অুনষ্ঠিত হবে। সেখানে ১৬৫ জন প্রিজাইডিং অফিসার ও ৯৩১সহ প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করবেন। এ উপজেলায় মোট ভোটার ৩লাখ ৬০হাজার ৭৩৫ জন ভোটার ভোটাধিকার প্রযোগ করবেন। প্রতিদ্বন্দ্বিতায় থাকা ১৩ প্রার্থী হলেন চেয়ারম্যান প্রার্থী ফারুক হোসেন মটরসাইকেল, মিকাইল হোসেন ঘোড়া ওআমজাদ হোসেন লাবলুকে আনারস প্রতীক দেয়া হয়েছে।
উপজেলা ভাইস চেয়ারম্যান(পুরুষ) এসএম আব্দুল হক তালা, মুনজুর আক্তার চশমা,শরিফুল ইসলাম টিয়া পাখি ও সন্দীপ কুমার ঘোষকে টিউবওয়েল প্রতীক দেয়া হয়েছে। উপজেলা ভাইস চেয়ারম্যান(মহিলা) আমেনা বেগম হাঁস, কাজী জলি আক্তার কলস, মাহবুবা ফেরদৌস পাপিয়া কৈদ্যুতিক পাখা,জেসমিন প্রজাপতি,মাজেদা খাতুন পদ্মফুল ও সুরাইয়া আক্তারকে ফুটবল প্রতীক দেয়া হয়েছে।

এদিকে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে অনুষ্ঠানের লক্ষে রোববার দুপুরে াকলেক্টরেট সভা কক্ষ অমিত্রাক্ষরে শৃঙ্খলা রক্ষাকারী সেলের সভা অুনষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদারের সভাপতিত্ব্ েউপ¯ি’ত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কমলেস মজুমদার, অতিরিক্ত পুলিশসুপার ্ ক্রাইম ও অপস বেলাল হোসাইন, জেলা সিনিয়র নির্ভাচন অফিসার আনিছুর রহমান সহ ল্যাব বিজিবি , আনসার ও এন এসআইয়ের কর্মকতৃা উপ¯ি’ত ছিলেন।
সভায় থেকে জানান যায় দুই উপজেলা নির্বাচনে ৩হাজার ৬৬৮ পুলিশ সদস্য ৩ হাজার ৫৬২ আনসার সদস্য ৪০ র‌্যাব সদস্য ও চার প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করবেন।

এই বিভাগের আরোও খবর

Logo