মেহেদী অনুষ্ঠানের আগে গলায় ফাঁস দিয়ে মৃত্যুবরণ করল কনে

মোহাম্মদ আমান উল্লাহ প্রকাশিত: ২৯ জুন , ২০২৪ ১৪:৫৭ আপডেট: ২৯ জুন , ২০২৪ ১৪:৫৭ পিএম
মেহেদী অনুষ্ঠানের আগে গলায় ফাঁস দিয়ে  মৃত্যুবরণ করল কনে
এবং সে একটি চিঠি লিখে যায় তার হবু বরকে দোষারোপ করে রীমার বড়বোন রুমি আকতার বলেন, আজ রাতে তাদের মেহেদী অনুষ্ঠান ছিল। কাল (শুক্রবার) দুপুরে ছিল বিয়ে। পারিবারিকভাবে বিয়ে ঠিক হলে বিয়েতে বরপক্ষ প্রথমে কোন যৌতুকের দাবি না করলেও পরে ২ লাখ টাকা ও ফার্নিচার দাবি করে। গত পরশু বরযাত্রী বাবদ নগদ ২ লাখ টাকা বরপক্ষকে দেওয়া হয়েছে। এরপর ফার্নিচার চাইলে তাতেও আমাদের পরিবার রাজি হয়। কিন্তু মেহেদী অনুষ্ঠানের দিন ফানির্চার না দিলে তার স্বামী বিয়েতে অপারগতা প্রকাশ করে। এ নিয়ে মোবাইলে আমার বোনের সাথে তার হবু স্বামীর ঝগড়া হয়। সে একটি চিরকুটও লিখে গেছে। এরপর ঘরের দরজা বন্ধ করে সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁছিয়ে আত্মহত্যা করে।

চট্টগ্রামের পটিয়া উপজেলায় মেহেদী অনুষ্ঠানের আগে গলায় ফাঁস দিয়ে রীমা আক্তার (২০) নামে এক তরুণী আত্মহত্যা করেছে। সে উপজেলার হাইদগাঁও ইউনিয়নের হীরা তালুকদার বাড়ির বাঁচা মিয়ার মেয়ে। বৃহস্পতিবার (২৭ জুন) বেলা ১২টায় এই ঘটনা ঘটে।

বিয়ের যৌতুক হিসেবে ফার্নিচার দেরিতে দেওয়াকে কেন্দ্র করে স্বামীর সঙ্গে মোবাইলে ঝগড়া হয় ওই তরুণীর। ঝগড়ার এক পর্যায়ে সে আত্মহত্যা করেছে বলে জানিয়েছে পরিবার।

এবং সে একটি চিঠি লিখে যায় তার হবু বরকে দোষারোপ করে  রীমার বড়বোন রুমি আকতার বলেন, আজ রাতে তাদের মেহেদী অনুষ্ঠান ছিল। কাল (শুক্রবার) দুপুরে ছিল বিয়ে। পারিবারিকভাবে বিয়ে ঠিক হলে বিয়েতে বরপক্ষ প্রথমে কোন যৌতুকের দাবি না করলেও পরে ২ লাখ টাকা ও ফার্নিচার দাবি করে। গত পরশু বরযাত্রী বাবদ নগদ ২ লাখ টাকা বরপক্ষকে দেওয়া হয়েছে। এরপর ফার্নিচার চাইলে তাতেও আমাদের পরিবার রাজি হয়। কিন্তু মেহেদী অনুষ্ঠানের দিন ফানির্চার না দিলে তার স্বামী বিয়েতে অপারগতা প্রকাশ করে। এ নিয়ে মোবাইলে আমার বোনের সাথে তার হবু স্বামীর ঝগড়া হয়। সে একটি চিরকুটও লিখে গেছে। এরপর ঘরের দরজা বন্ধ করে সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁছিয়ে আত্মহত্যা করে।

জানা গেছে, রীমার হবু স্বামী মিজানুর রহমান মোরশেদ আল আরাফা ব্যাংকের জুনিয়র ক্যাশ অফিসার বলে জানা গেছে। মোরশেদ একই এলাকার মফিজুর রহমানের ছেলে।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।


এই বিভাগের আরোও খবর

Logo