মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীতে আকস্মিক বন্যায় কেউ নিচ্ছে না খোঁজ

অধীর চন্দ্র দাস প্রকাশিত: ২৯ আগস্ট , ২০২৪ ১৩:৪১ আপডেট: ২৯ আগস্ট , ২০২৪ ১৩:৪১ পিএম
মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীতে আকস্মিক বন্যায় কেউ নিচ্ছে না খোঁজ
গ্রামটি পদ্মা নদী থেকে কয়েক কিলোমিটারের মধ্যে হওয়ায় পানিবন্দি হয়ে পড়েছেন এই গ্রামের অনেকে ।বুধবার (২৮ আগস্ট) সরজমিনে গিয়ে দেখা যায়, কান্দারবাড়ি গ্রামটিতে পানি থৈ থৈ করছে। মানুষ উঠানের মধ্যে বাঁশের সাঁকো তৈরি করে কেউবা আবার উঠানের মধ্যে ইট বিছিয়ে এক ঘর হতে আরেক ঘরে যাতায়াত করছে। বেশ কিছুদিন ধরে ওই স্থানের বাড়িগুলো পানিতে তলিয়ে থাকলেও কেউ তাদের খোঁজ খবর নেয়নি বলেও জানান ভুক্তভোগীরা।

সারাদেশে আকস্মিক বন্যার প্রভাবে মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার পদ্মা পাড়ের কান্দারবাড়ি গ্রামেও বন্যা দেখা দিয়েছে। ওই গ্রামের প্রায় ২৫ থেকে ৩০টি বাড়িঘর পানিতে তলিয়ে গেছে।

গ্রামটি পদ্মা নদী থেকে কয়েক কিলোমিটারের মধ্যে হওয়ায় পানিবন্দি হয়ে পড়েছেন এই গ্রামের অনেকে ।বুধবার (২৮ আগস্ট) সরজমিনে  গিয়ে দেখা যায়, কান্দারবাড়ি গ্রামটিতে পানি থৈ থৈ করছে। মানুষ উঠানের মধ্যে বাঁশের সাঁকো তৈরি করে কেউবা আবার উঠানের মধ্যে ইট বিছিয়ে এক ঘর হতে আরেক ঘরে যাতায়াত করছে। বেশ কিছুদিন ধরে ওই স্থানের বাড়িগুলো পানিতে তলিয়ে থাকলেও কেউ তাদের খোঁজ খবর নেয়নি বলেও জানান ভুক্তভোগীরা। 

দিঘীরপাড় ইউনিয়নের পদ্মার চরের ওই গ্রামটিতে কয়েক বছর ধরেই নদী ভাঙন চলছে। এ বছরও নদী ভাঙনের শিকার হয়েছে গ্রামটি। গ্রামটির এক অংশে নদী ভাঙন রোধে বাঁধ নির্মাণ করা হলেও অপর অংশে চলছে ভাঙন। এতে পানির মধ্যে আটকে আছে ওই গ্রামবাসীর জীবনযাপন।ওই গ্রামের সামসুউদ্দিন বলেন, আমাদের ঘরবাড়ি বেশ কিছুদিন যাবৎ পানিতে তলিয়ে আছে।

অন্যদিকে আমরা গ্রাম হতে যে রাস্তা দিয়ে বের হতাম সেটাও পানির নিচে চলে গেছে। খুব কষ্ট করে পানি দিয়ে যাতায়াত করছি আমরা। ত্রাণ তো দূরের কথা কেউ আমাদের খোঁজ খবরও নেয়নি।এ ব্যাপারে টঙ্গীবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসলাম হোসাইন বলেন, পানিতে তলিয়ে যাওয়ার বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই বিভাগের আরোও খবর

Logo