মহান মে দিবস উপলক্ষে নকলায় শ্রমিকদলের র‍্যালি

নাম :রেজাউল হাসান প্রকাশিত: ১ মে , ২০২৪ ১১:০৭ আপডেট: ১ মে , ২০২৪ ১১:০৭ এএম
মহান মে দিবস উপলক্ষে নকলায় শ্রমিকদলের র‍্যালি
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি'র অঙ্গ ও সহযোগী সংগঠন বাংলাদেশ শ্রমিক দলের উদ্যোগে এবং নকলা নালিতাবাড়ীর কৃতি সন্তান বিশিষ্ট ব্যবসায়ী জাপান প্রবাসী দুলাল চৌধুরী'র সার্বিক সহযোগিতায় শেরপুর জেলার নকলায় মহান মে দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি'র অঙ্গ ও সহযোগী সংগঠন বাংলাদেশ শ্রমিক দলের উদ্যোগে এবং নকলা নালিতাবাড়ীর কৃতি সন্তান বিশিষ্ট ব্যবসায়ী জাপান প্রবাসী দুলাল চৌধুরী'র সার্বিক সহযোগিতায় শেরপুর জেলার নকলায়  মহান মে দিবস উপলক্ষে  বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।

দিবসটি উপলক্ষে (১মে) বুধবার দুপুরে  নকলা নালিতাবাড়ীর প্রধান সড়ক সংলগ্ন  গড়ের গাঁও  মোড় থেকে র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে  আবার গড়েরগাঁও এসে সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে  সমাপ্তি হয়।  

দিবসটিতে বক্তব্য রাখেন নকলা উপজেলা শ্রমিকদলের আহবায়ক মো:জিয়াউর রহমান (জিয়া) ও উপজেলা শ্রমিক দলের সদস্য সচিব আকরাম হোসেন প্রমুখ 

এ সময় নকলা পৌর বিএনপি আহবায়ক জনাব কামরুল আলম খান লিটন (বিএসসি), পৌর বিএনপির সদস্য সচিব জনাব আনোয়ার হোসেন, নকলা উপজেলা সাবেক যুবদলের সভাপতি এনামুল হক পান্নু,নকলা উপজেলা যুব দলের আহবায়ক জনাব শফিউল আলম পলাশ,১নং সিনিয়র যুগ্ন আহবায়ক মুরাদউজ্জামান মাসুম,পৌর যুবদলের আহবায়ক মুশিউর রহমান লোটাস,পৌর যুবদলের যুগ্ম আহবায়ক মীর হাসান এবং যুগ্ন আহবায়ক জাহিদ ফরাজী,উপজেলা ছাত্রদলের সদস্য সচিব আব্দুল কাইয়ুমসহ উপজেলা, শহর, ইউনিয়ন  বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

উপজেলা শ্রমিকদলের আহবায়ক মো:জিয়াউর রহমান বলেন, পহেলা মে বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন। ১৮৮৬ সালের এই দিনে মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের শ্রমিকরা ৮ ঘণ্টা কাজের দাবিতে জীবন উৎসর্গ করেছিলেন। ওইদিন তাদের আত্মদানের মধ্যদিয়ে শ্রমিকের অধিকার প্রতিষ্ঠিত হয়েছিল। আর তখন থেকেই সারা বিশ্বে মহান মে দিবস পালিত হচ্ছে।

নকলা উপজেলা শ্রমিক দলের সদস্য সচিব আকরাম হোসেন বলেন, আমরা শ্রমিকদের অধীকার আদায়ে চেষ্টা চাীলয়ে যাচ্ছি। সর্বক্ষেত্রে শ্রমিকদের ওপর শোষণ-নিপীড়ন চালানো হচ্ছে। শোষণ-নিপীড়নের অবসান ও শ্রমিকদের অধিকার আদায়ের জন্য আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।

এই বিভাগের আরোও খবর

Logo