বীরগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ

মোঃ ফেরদৌস ওয়াহিদ সবুজ প্রকাশিত: ২৯ মে , ২০২৪ ০৮:২১ আপডেট: ২৯ মে , ২০২৪ ০৮:২১ এএম
বীরগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে  শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ
দিনাজপুরের বীরগঞ্জে প্রধানমন্ত্রীর কার্যালয় কর্তৃক পরিচালিত ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে (২৮ মে) উপজেলা পরিষদ চত্বর প্রাঙ্গণে ১৬৭ জন নৃ-গোষ্ঠী শিক্ষার্থীর হাতে বাই সাইকেলের চাবি তুলে দেন বীরগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আবু হুসাইন বিপু।

দিনাজপুরের বীরগঞ্জে প্রধানমন্ত্রীর কার্যালয় কর্তৃক পরিচালিত ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে  (২৮ মে)  উপজেলা পরিষদ চত্বর প্রাঙ্গণে ১৬৭ জন নৃ-গোষ্ঠী শিক্ষার্থীর হাতে বাই সাইকেলের চাবি তুলে দেন বীরগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আবু হুসাইন বিপু।

একই সঙ্গে তিনি বিভিন্ন শ্রেণিতে অধ্যায়নরত  ১৬৭ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীকে ২ লক্ষ ৫০ হাজার টাকা, মাধ্যমিক ৪৫ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীকে ২ লক্ষ ৭০ হাজার টাকা ও উচ্চ মাধ্যমিক ২২ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীকে ২ লক্ষ ৯ হাজার টাকার বৃত্তির চেক ও ১৮ জন শিক্ষার্থীর মাঝে ১৮টি বাইসাইকেল তুলে দেন।

বীরগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আবু হুসাইন বিপু বলেন, আমি একজন সাধারণ মানুষ হিসেবে আপনাদের তৃণমূল মানুষের মাঝে থাকতে চাই। আপনাদের বিপদ আপদে সব সময় পাশে থাকবো।

যখন সাহায্য করি, তখন দেখিনা হিন্দু, খ্রিষ্টান, বৌদ্ধ, আদিবাসী গোষ্ঠী। সকল ধর্ম নির্বিশেষে আমি প্রত্যেকটি পাশে দাঁড়াবো। যার মাধ্যমে সকলের মধ্যে গড়ে উঠে সম্প্রীতি ও সৌহার্দ্য। বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফজলে এলাহী এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগ বীরগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক নুরিয়াস সাঈদ সরকার, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রাজ কুমার বিশ্বাস, বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মজিজুর রহমান, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ তরিকুল ইসলাম, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক দিপঙ্কর রাহা বাপ্পি, উপজেলা ছাত্রলীগের  সাধারণ সম্পাদক গোলাম মুর্শিদ, বীরগঞ্জ থানা আদিবাসী সমাজ উন্নয়ন সমিতির সভাপতি শীতল মার্ডী, বীরগঞ্জ মানব কল্যাণ পরিষদের পরিচালক রবিউল আজম, সাংবাদিকবৃন্দ সহ সরকারি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরোও খবর

Logo