পলাতক বাসচালক আটক,র‍্যাবের প্রেস ব্রিফিং

এ এস এম জুনায়েদ প্রকাশিত: ২২ এপ্রিল , ২০২৪ ০৯:৫৮ আপডেট: ২২ এপ্রিল , ২০২৪ ০৯:৫৮ এএম
পলাতক  বাসচালক আটক,র‍্যাবের প্রেস ব্রিফিং
ফরিদপুরে বাস-পিকআপের মুখোমুখি সংঘর্ষে ১৫ জন নিহতের ঘটনায় জড়িত বাসচালককে আটক করেছে র‍্যাব-১০।

ফরিদপুরে বাস-পিকআপের মুখোমুখি সংঘর্ষে ১৫ জন নিহতের ঘটনায় জড়িত বাসচালককে আটক করেছে র‍্যাব-১০।

আটক ওই বাস চালকের নাম মো: খোকন মিয়া (৫৪)। তিনি ঝিনাইদহ জেলার কোট চাঁদপুরের বাজে বামনদাহ গ্রামের মো: দেলোয়ার হোসেনের ছেলে।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ফরিদপুর র‍্যাব ক্যাম্পে এক মিডিয়া ব্রিফিংয়ে র‍্যাব-১০, সিপিসি-৩, ফরিদপুরের কোম্পানি অধিনায়ক লে: কমান্ডার কে এম শাইখ আকতার এ তথ্য জানান।

প্রেস ব্রিফিংয়ে র‌্যাব কমান্ডার বলেন, তথ্য প্রযুক্তির সহায়তায় অবস্থান শনাক্ত করে গতকাল রোববার দুপুর সাড়ে ১২টার দিকে খোকন মিয়াকে কোট চাঁদপুর থেকে গ্রেফতার করা হয়।
তিনি বলেন, জিজ্ঞাসাবাদে জানা যায়, আগের দিন রাত ৯টা থেকে টানাভাবে বাস চালানোর কারণে বাসচালক ক্লান্ত ছিলেন। এছাড়া পিকআপ চালকেরও কিছু ত্রুটি ছিল।


এদিকে, এ দুর্ঘটনায় গঠিত তদন্ত কমিটি তদন্ত শেষে প্রতিবেদন দাখিল করেছে। রোববার রাতে ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদাররর কাছে তদন্ত প্রতিবেদন দাখিল করেন তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ আলী সিদ্দিকী।
প্রতিবেদনে ঈদের পরে বাসচালকের দীর্ঘ সময় গাড়ি পরিচালনায় ক্লান্তি আর চোখে ঘুম, দুটি যানের অধিক গতি, মহাসড়কে নিজস্ব লেন ব্রেক করা ও মহাসড়কে অটোরিকশার উপস্থিতিকে দুর্ঘটনার কারণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১৬ এপ্রিল ফরিদপুর-খুলনা মহাসড়কের কানাইপুরের দিগনগরে বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে পিকআপের ১৫ জন যাত্রী নিহত হন। এ ঘটনায় নিহত ইকবাল শেখের ভাই ইমামুল শেখ কোতোয়ালি থানায় একটি মামলা রুজু করেছে।

এই বিভাগের আরোও খবর

Logo