পটুয়াখালী শেখ হাসিনা সেনানিবাসে প্রথমবারের মতো সমরাস্ত্র প্রদর্শনী

আসাদুল্লাহ হাসান মুসা প্রকাশিত: ২৫ মার্চ , ২০২৪ ১১:২৫ আপডেট: ২৫ মার্চ , ২০২৪ ১১:২৫ এএম
পটুয়াখালী শেখ হাসিনা সেনানিবাসে প্রথমবারের মতো সমরাস্ত্র প্রদর্শনী
পটুয়াখালীর লেবুখালী‌তে শেখ হাসিনা সেনানিবাসে প্রথমবা‌রের মত সমরাস্ত্র প্রদর্শনী এর উদ্বোধন করা হ‌য়ে‌ছে। রবিবার (২৪ মার্চ) বেলা ১১ টায় বাংলাদেশ সেনাবাহিনীর ৭ পদাতিক ডিভিশন এর জেনারেল অফিসার কমা‌ন্ডিং ও এ‌রিয়া কমান্ডার মেজর জেনারেল আবদুল কাইয়ুম মোল্লা প্রধান অতিথি হিসেবে সমরাস্ত্র প্রদর্শণী উ‌দ্বোধন ক‌রেন।

পটুয়াখালীর লেবুখালী‌তে শেখ হাসিনা সেনানিবাসে প্রথমবা‌রের মত সমরাস্ত্র প্রদর্শনী এর উদ্বোধন করা হ‌য়ে‌ছে। রবিবার (২৪ মার্চ) বেলা ১১ টায় 
বাংলাদেশ সেনাবাহিনীর ৭ পদাতিক ডিভিশন এর জেনারেল অফিসার কমা‌ন্ডিং ও এ‌রিয়া কমান্ডার মেজর জেনারেল আবদুল কাইয়ুম মোল্লা প্রধান অতিথি হিসেবে  সমরাস্ত্র প্রদর্শণী উ‌দ্বোধন ক‌রেন।

এ‌তে বি‌শেষ অ‌থি‌তি ছি‌লেন  পা‌নি সম্পদ মন্ত্রনাল‌য়ের প্রতিমন্ত্রী ক‌র্নেল জা‌হিদ ফারুক।  এছাড়ও উপ‌স্থিত ছি‌লেন র‌্যাব-৮ এর ব‌রিশাল এর সিও লেঃ ক‌র্নেল কাজী  যুবা‌য়ের আলম শোভন,পটুয়াখালী জেলা প্রশাসক মো.নূর কুতুবুল আলম ও ব‌রিশাল জেলা প্রশাসক  শ‌হিদুল ইসলাম এবং প্রশাস‌নের অন‌্যান‌্য কর্মকর্তাগন।

৬‌দিন ব‌্যাপী এই সমরাস্ত্র প্রদর্শনী আগামী ৩০ মার্চ পর্যন্ত চল‌বে। এ সময় প্রতি‌দিন বেলা ১১টা থে‌কে বিকাল ৪টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রধান অতিথি প্রদর্শনীর স্টলসমূহ পরিদর্শন করেন। 

 প্রসঙ্গত,বাংলাদেশ সেনাবাহিনী প্রথম বারের মতো বরিশাল এরিয়ায় এই প্রদর্শনীর আয়োজন করেছে।
শেখ হাসিনা সেনানিবাসে আয়োজিত সমরাস্ত্র প্রদর্শনীতে বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন আর্মস এবং সার্ভিসেস এর কার্যক্রম, মহান মুক্তিযুদ্ধ, শেখ হাসিনা সেনানিবাসের সংক্ষিপ্ত ইতিহাস, দেশ ও জাতি গঠনে সেনাবাহিনীর ভূমিকা ও জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ সেনাবাহিনীর গৌরবোজ্জ্বল ইতিহাস/সাফল্য এবং সেনাবাহিনীতে ব্যবহৃত বিভিন্ন ধরনের অস্ত্র ও সরঞ্জামাদি প্রদর্শন করা হয়েছে।

এই বিভাগের আরোও খবর

Logo