দীঘিনালায় মৎস্যচাষীদের মাছচাষের উপকরন বিতরন

মোঃ সোহেল রানা প্রকাশিত: ৪ আগস্ট , ২০২৪ ১৭:০০ আপডেট: ৪ আগস্ট , ২০২৪ ১৭:০০ পিএম
দীঘিনালায় মৎস্যচাষীদের মাছচাষের  উপকরন বিতরন
রবিবার(০৪আগষ্ট) দুপুর দেড়টায় দীঘিনালা মৎস্য দপ্তরের আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৪খ্রি: উপলক্ষে সুফলভোগী মৎস্যচাষীদের মাঝে মাছচাষের উপকরণ বিতরন করেন দীঘিনালা উপজেলা পরিষদ নারী ভাইস চেয়ারম্যান মিজ সীমা দেওয়ান ও দীঘিনালা উপজেলা মৎস্য কর্মকর্তা অবর্না চাকমা। এসময় উপস্থিত ছিলেন, সাংবাদিক মো: সোহেল রানা,মৎস্য অফিসের অফিস সহকারী প্রিয়সম্পদ চাকমা প্রমূখ। মাছ চাষের উপকরন মধ্যে ছিল মাছের খাদ্য, ইউরিয়া সার, টিএসপি সার, চুন।

ভরবো মাছে মোদের দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ প্রতিপাদ্য ধারন করে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৪খ্রি: উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্প রাঙ্গামাটি কর্তৃক দীঘিনালা উপজেলা মৎস্য দপ্তরের মাধ্যমে ২০জন মৎস্যচাষীকে মাছ চাষের উপকরণ প্রদান করা হয়েছে।

রবিবার(০৪আগষ্ট) দুপুর দেড়টায় দীঘিনালা মৎস্য দপ্তরের আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৪খ্রি: উপলক্ষে সুফলভোগী মৎস্যচাষীদের মাঝে মাছচাষের উপকরণ বিতরন করেন দীঘিনালা উপজেলা পরিষদ নারী ভাইস চেয়ারম্যান মিজ সীমা দেওয়ান ও দীঘিনালা উপজেলা মৎস্য কর্মকর্তা অবর্না চাকমা। এসময় উপস্থিত ছিলেন, সাংবাদিক মো: সোহেল রানা,মৎস্য অফিসের অফিস সহকারী প্রিয়সম্পদ চাকমা প্রমূখ। মাছ চাষের উপকরন মধ্যে ছিল মাছের খাদ্য, ইউরিয়া সার, টিএসপি সার, চুন।

মাছ চাষের উপকরণ পেয়ে মধ্যবোয়ালখালী এলাকার আমেনা বেগম বলেন, মৎস্য দপ্তর থেকে মাছ চাষের উপর প্রশিক্ষন নিয়েছি এবং মাছ চাষ শুরু করেছি।জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৪খ্রি: উপলক্ষে আমাকে মৎস্য অফিস থেকে মাছ চাষের জন্য উপকার দিয়েছে। এছাড়াও মাছ চাষী মো: হানিফ মিয়া,মো: শামসুল আলম, রূপক চাকমা, মাছ চাষের উপকার পেয়ে বলেন, মাছ চাষের উপকরন হিসেবে অফিস থেকে মাছের খাদ্য, ইউরিয়া সার,টিএসপি সার, চুন দিয়েছে। মাছ ছাষের উপকার বিতরন কালে উপজেলা মৎস্য কর্মকর্তা অবর্না চাকমা বলেন, জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৪খ্রি:উপলক্ষে সুফলভোগী মৎস্যচাষীদের মাঝে মাছচাষের উপকরণ বিতরন করা হয়। 

এছাড়াও কীট বক্সের মাধ্যমে মৎস্য সপ্তাহ চলাকালীন সময় উপজেলা বিভিন্ন এলাকার মৎস্যচাষীদের পুকুর/জলাশয়ের পানির ভৌত রাসয়ানিকগুনাগুন পরীক্ষা করে প্রয়োজনীয় পরামর্শ প্রদান করা হয়েছে।

এই বিভাগের আরোও খবর

Logo