তুন বাংলাদেশ গড়ার জন্য সামনের দিনগুলোতে একই স্বপ্ন নিয়ে সহযোদ্ধা হিসেবে কাজ করতে চায়-নবাগত জেলা প্রশাসক

এসএম মিরাজুল কবীর টিটো প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর , ২০২৪ ১২:২৪ আপডেট: ১৫ সেপ্টেম্বর , ২০২৪ ১২:২৪ পিএম
তুন বাংলাদেশ গড়ার জন্য  সামনের দিনগুলোতে একই স্বপ্ন নিয়ে  সহযোদ্ধা হিসেবে কাজ করতে চায়-নবাগত জেলা প্রশাসক
এ উপলক্ষে শনিবার দুপুর ১২টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে মতবিনিময় সভার আয়োজন করা হয়। সেখানে তিনি উপজেলা পরিষদের কর্মকর্তা ও সুধীজনদের বক্তব্য শোনেন।এরপর মতবিনিময় সভায় জেলা প্রশাসক আজাহারুল ইসলাম বলেছেন, বৈষম্য ছাত্র আন্দোলনের মাধ্যমে আমরা নতুন বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছি।

যশোর সদর উপজেলা পর্যায়ে সকল কর্মকর্তা, গণ্যমান্য ব্যক্তি, সাংবাদিক, সুধী সমাজের সাথে মতবিনিময় করে নবাগত জেলা প্রশাসক আজাহারুল ইসলাম।

এ উপলক্ষে শনিবার দুপুর ১২টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে মতবিনিময় সভার আয়োজন করা হয়। সেখানে তিনি উপজেলা পরিষদের কর্মকর্তা ও সুধীজনদের বক্তব্য শোনেন।এরপর মতবিনিময় সভায় জেলা প্রশাসক আজাহারুল ইসলাম বলেছেন, বৈষম্য ছাত্র আন্দোলনের মাধ্যমে আমরা নতুন বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছি।

পুরাতন দিক ভুলে নতুন বাংলাদেশ বাস্তবায়ন করতে হবে। অতীতের বিভাজনের ব্যাড়াজাল থেকে বেরিয়ে নতুন বাংলাদেশ গড়ার জন্য কাজ করবো। সামনের দিনগুলোতে একই স্বপ্ন নিয়ে সহযোদ্ধা হিসেবে কাজ করতে চায়।তিনি আরো বলেন, ১৯৭১ সালের ইতিহাসকে যারা কলঙ্কিত করেছে তারা দেশ থেকে বিতারিত হয়েছে। ২০২৪ সালের বৈষম্য ছাত্র আন্দোলনকে যারা কলঙ্কিত করবে তারাও বিতারিত হবে।

আর দীর্ঘদিনে মানষের যে কষ্ট ছিল, সেটা হল সেটা হল বৈষম্য। সেই বৈষম্য চাত্র আন্দোলনের ঐতিহাসিক বিজয় হয়েছে ৫ আগস্ট। তবে দেশ ও সমাজের পরিবর্তন করতে হলে আগে নিজেদের নীতি নৈতিকতার পরিবর্তন করতে হবে।তিনি বলেন বর্তমানে সরকারি অফিসগুলোত যাতে মানুষের চাহিদা অনুযায়ী সেবা দেয়া হয়, সেই নির্দেশনা দেয়া হবে। এতে যদি কোন ভুল হয় তাহলে সেটা জানাবেন।

৫ আগস্টের বিজয় অর্জন ক তে যে ঐক্য তৈরি হয়েছিল,সেটা আর নেই। ঐক্য না থাকলে ফ্যাসিবাদরা ষড়যন্ত্র করবে। এজন্য সকলতে সজাগ থাকতে হবে।এর আগে বক্তব্যে কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা,সুধীজনরা বিভিন্ন বক্তব্য রাখেন। বক্তব্যে কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক বলেন, যশোরে বৈষম্য চাত্র আন্দোলনের নেতৃবৃন্দের সাথে গোন গোলযোগ হয়নি। একারনে যশোরের পরি¯ি’তি ভাল ছিল। তিনি বলেন আমরা চাইবো পুলিশকে কোন খারাপ কাজে ব্যবহার করবেন না। পুলিশও কোন খারাপ কাজে ব্যবহার হবে না।

সুধীজনরা বক্তব্যে বলেন, খাদ্যবান্ধব কর্মর্সচির আগের চালের ডিলার বাদ দিয়ে নতুন ডিলার নিয়োগ দিতে হবে। আগে এসব ডিলারের কাছ থেকে ধনীরা গরীব মানুষের চাল নিয়ে গরুকে খাওয়াছে। এখনও চাঁদাবাজি চলছে,সেটা বন্ধ করতে হবে। এখন সব অস্ত্র উদ্ধার হয়নি, সেগুলো উদ্ধার করতে হবে। বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী ভাতা যাতে সঠিক মানুষ পায় সেই ব্যবস্থা করতে হবে। এর আগে শাসন আমলে চেয়ারম্যানরা এসব ভাতার অনেক টাকা মেরে খেয়েছে।

সদর উপজেলা নতুন  নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তারের সভাপতিত্বে বক্তব্য রাখেন যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) এসএম শাহীন, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সদর উপজেলা  মাধ্যমিক শিক্ষা অফিসার রবিউল ইসলাম, কৃষি কর্মকর্তা হাসান আলী, সমবায় কর্মকর্তা রনজিৎ কুমার রায়, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আবু মাউদ, জাতীয়তাবাদী আইনজীবী ফরমের সাধারণ সম্পাদ;ক আমিনুর রহমান,সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আঞ্জুরুল খোকন, সদর উপজেলা জামায়াতের সেক্রেটারী আরিফুর রহমান কল্লোল, আমীর আশরাফ আলী, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আমিনুর রহমান,  রুপদিয়া শহীদ স্মৃতি কলেজের প্রাক্তন অধ্যক্ষ আইয়ুব হোসেন প্রমুখ। পরিচালনা করেন সদর উপজেলার সহকারী কমিশনার ভুমি মাহমুদুল হাসান।

এই বিভাগের আরোও খবর

Logo