ঝাড়বাড়ী -বীরগঞ্জ রাস্তায় ঝুকিপূর্ণ কালভার্ট

মোঃ ইউসুফ আলী প্রকাশিত: ২৬ জুন , ২০২৪ ১৭:৩১ আপডেট: ২৬ জুন , ২০২৪ ১৭:৩১ পিএম
ঝাড়বাড়ী -বীরগঞ্জ রাস্তায় ঝুকিপূর্ণ কালভার্ট
কালভার্টের প্রায় অর্ধেকাংশ ভেঙ্গে গেছে । একপাশ দিয়ে গাড়ী চলাচল করতে পারলেও সেই অংশও কিছুটা দেবে গেছে। যার কারণে ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে। যদিও আপাতত গাছের ডালপালা ও লাল কাপড় টাঙ্গিয়ে সতর্কতামূলক সাইনের ব্যবস্থা করা হয়েছে। ব্যস্ততম এই রাস্তায় দশ চাকার ড্রামট্রাক সহ সর্বদা ভারী যানবাহন চলাচল করে, যার ফলে যেকোনো মুহুর্তে ঘটে যেতে পারে বড়ধরণের দূর্ঘটনা ।

দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার ঝাড়বাড়ী হতে বীরগঞ্জ এর অত্যান্ত ব্যস্ততম  রাস্তাটির  জামতলী ও ভুল্লির হাট বাজারের মাঝামাঝি জায়গা ভগীপাড়া নামক স্থানে একটি কালভার্ট খুবই ঝুঁকি পূর্ণ অবস্থায় রয়েছে।

কালভার্টের প্রায় অর্ধেকাংশ ভেঙ্গে গেছে । একপাশ দিয়ে গাড়ী চলাচল করতে পারলেও সেই অংশও কিছুটা দেবে গেছে। যার কারণে ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে। যদিও আপাতত গাছের ডালপালা ও লাল কাপড় টাঙ্গিয়ে সতর্কতামূলক সাইনের  ব্যবস্থা করা হয়েছে। ব্যস্ততম এই রাস্তায় দশ চাকার ড্রামট্রাক সহ সর্বদা ভারী যানবাহন চলাচল করে, যার ফলে যেকোনো মুহুর্তে ঘটে যেতে পারে বড়ধরণের দূর্ঘটনা ।

তাই পরিবহন চালক পথচারীদের দাবী দ্রুত কালভার্ট টি নতুন করে নিমার্ণ বা মেরামত করা হোক। এ বিষয়ে সড়ক ও জনপদ বিভাগ ঠাকুরগাঁও এর উপ-সহকারী প্রকৌশলী প্রমানন্দ বর্মন এর সাথে কথা বললে তিনি দি ইন্ডিপেনডেন্ট বাংলা প্রতিনিধিকে জানান চলতি জুনের বাজেটের পর এটি নির্মাণের জন্য টেন্ডার প্রক্রিয়ায় নিয়ে যাওয়ার জন্য আমাদের পরিকল্পনায় রয়েছে, সেক্ষেত্রে বেশ সময়ের প্রয়োজন। তাই আপাতত যানবাহন যেনো  ঝুঁকিমুক্তভাবে চলাচল করতে পারে আগামী এক সপ্তাহের মধ্যে তার  প্রয়োজনীয় ব্যবস্থা বা মেরামত করা হবে। 

এই বিভাগের আরোও খবর

Logo