জমি নিয়ে বিরোধ প্রতিপক্ষের হামলায় এক বৃদ্ধা গুরুতর আহত

মোঃ ফেরদৌস ওয়াহিদ সবুজ প্রকাশিত: ১১ নভেম্বর , ২০২৩ ১২:০২ আপডেট: ১১ নভেম্বর , ২০২৩ ১২:০২ পিএম
জমি নিয়ে বিরোধ প্রতিপক্ষের হামলায় এক বৃদ্ধা গুরুতর আহত
বীরগঞ্জে জমি নিয়ে বিরোধ, প্রতিপক্ষের হামলায় এক বৃদ্ধা মহিলা গুরুতর আহত। দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার নিজপাড়া ইউনিয়নের প্রেম বাজারের অদুরে আবু তাহের ও মরহুম কাওছারের পুত্র কাঠমিস্ত্রী শরিফুল ইসলামের মধ্যে সাড়ে ৯ শতাংশ জমি এবং চলাচলের রাস্তা নিয়ে বিরোধ চলে আসছে।

বীরগঞ্জে জমি নিয়ে বিরোধ, প্রতিপক্ষের হামলায় এক বৃদ্ধা মহিলা গুরুতর আহত। দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার নিজপাড়া ইউনিয়নের প্রেম বাজারের অদুরে আবু তাহের ও মরহুম কাওছারের পুত্র কাঠমিস্ত্রী শরিফুল ইসলামের মধ্যে সাড়ে ৯ শতাংশ জমি এবং চলাচলের রাস্তা নিয়ে বিরোধ চলে আসছে। দলিল ও মাঠ জরিপের কাগজপত্র মুলে জমির প্রকৃত মালিক আবু তাহের। উক্ত সাড়ে ৯ শতক জমি আবু তাহের মরহুম কাওছার আলী ও তার স্ত্রী'র নিকট প্রায় ২ যুগ পুর্বে ক্রয় করে শান্তিপূর্ণ ভোগদখল করছেন। কিন্তু কাওছার আলী মৃত্যুর পর সম্প্রতি তার দুই ছেলে শরিফুল ও শাহীন ঐ জমির আংশিক তাদের বলে অহেতুক দাবী করে প্রায়শই কলহ বিবাদ চালাচ্ছে । 

তারা জমির উপরিস্থিত বেশ কিছু বাঁশ কেটে নিয়েছে, ঘেরা দিয়ে তাদেরসহ এলাকাবাসীর চলাচলের রাস্তা বন্ধ করার চেষ্টা করছে। বসতবাড়ীর পাকা টয়লেট, বার্থরুম সন্ত্রাসী কায়দায় ভেঙ্গে গুড়িয়ে দিয়ে জবর দখলের হুমকি দিচ্ছে। গত বুধবার শরিফুল ইসলাম ও শাহীনের নেতৃত্বে ৭/৮ জনের একটি দল আবু তাহেরের স্ত্রী নাদিরা বেগমকে হত্যার উদ্দেশ্য দেশীয় ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর রক্তাক্ত জখম করে। 

স্বজনেরা দ্রুত স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে অবস্থার অবনতির কারনে উন্নত চিকিৎসার জন্য কর্তব্যরত ডাক্তার তাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে  প্রেরন করেন। সেখানে দীর্ঘ ৫ দিন চিকিৎসা দেওয়ার পর বাড়ি আনা হয়। গতকাল ১০ নভেম্বর'২৩ সকালে সরজমিনে গিয়ে দেখা যায় চিকিৎসাধীন আহত নাদিরা বেগম অচেতন হয়ে নিজ বাড়ির শয়ন ঘরে মুমূর্ষ অবস্থায় শষ্যাসায়ী।

সহজ সরল আবু তাহেরের একমাত্র ছেলে নাসিম ও কন্যা তানজিম প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বলেন, তাদের বৃদ্ধা মাকে হত্যার উদ্দেশ্যে গুরুতর রক্তাক্ত জখম করায়, সন্ত্রাসীদের উপযুক্ত শাস্তি চাই। তারা ইতোমধ্যে এ ঘটনায় বীরগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযুক্ত শরিফুল ইসলামের সাথে কথা হলে জানান তার পিতার নামে ঐ মৌজার ৪৮১১ দাগে ১৮ শতাংশ জমির মধ্যে সাড়ে ১৪ শতক জমি বিক্রয় করেছে অবশিষ্ট সাড়ে ৩ শতক জমি এখনো তাদের রয়েছে কিন্তু আবু তাহেরের ছেলে-মেয়ে-স্ত্রী অহেতুক বিবাদে লিপ্ত রয়েছে। আমি দখল উদ্ধারের জন্য আইনি সহযোগিতা কামনা করি।

এই বিভাগের আরোও খবর

Logo