চাঁপাইনবাবগঞ্জে লিটন আলী ড্রাইভারকে মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে মানববন্ধন

মো সেতাউর রহমান প্রকাশিত: ১৬ এপ্রিল , ২০২৪ ০৭:৫৯ আপডেট: ১৬ এপ্রিল , ২০২৪ ০৭:৫৯ এএম
চাঁপাইনবাবগঞ্জে লিটন আলী ড্রাইভারকে মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে মানববন্ধন
সোমবার ( ১৫ এপ্রিল ২০২৪) বিকাল ৫ টার সময় চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের রসুলপুর মোড়ে বিক্ষোভের সময় বিভিন্ন শ্রমিক ও গ্রেপ্তার মোঃ লিটন আলী (৩০) ড্রাইভার এর পরিবারের সদস্যরা মিথ্যা মামলার প্রতিবাদে ও সুষ্ঠু তদন্তের মাধ্যমে ন্যায় বিচারের দাবিতে মানববন্ধন করেন।

সোমবার ( ১৫ এপ্রিল ২০২৪)  বিকাল ৫ টার সময় চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের রসুলপুর মোড়ে বিক্ষোভের সময় বিভিন্ন শ্রমিক ও গ্রেপ্তার মোঃ লিটন আলী (৩০) ড্রাইভার এর  পরিবারের সদস্যরা মিথ্যা মামলার প্রতিবাদে ও সুষ্ঠু তদন্তের মাধ্যমে ন্যায় বিচারের দাবিতে মানববন্ধন করেন।

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভা ছত্রাজিতপুর ইউনিয়ন রসুলপুর গ্রামের মোঃ নাসু মিয়ার ছেলে ট্রাকচালক মোঃ লিটন আলী (৩০) কে মামলা দিয়ে হয়রানি করার অভিযোগ উঠেছে, এর প্রতিবাদে মানববন্ধন।
চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের রসুলপুর মোড়ে ট্রাক রেখে বিক্ষোভ করেন বিভিন্ন শ্রমিক ও লিটন আলীর পরিবারের সদস্যরা। এতে মহাসড়কের দুই পাশে যানজটের সৃষ্টি হয়।
ক্ষোভকারীদের অভিযোগ, লিটন আলী ড্রাইভারকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। মামলাটি সুষ্ঠু তদন্ত করে প্রকৃত দোষীদের শাস্তির দাবি জানান তাঁরা।

নাসু মিয়া বলেন, আমি একজন চার্জার ভ্যান চালক আমার ছেলে লিটন আলী গত প্রায় ১০ (দশ) বছর থেকে পেশাদার ট্রাক চালক হিসাবে দক্ষতা ও সততার সহিত ট্রাক চালাইয়া সংসার ও পরিবারের খরচ চালায়, আমার ছেলের চালিত ট্রাক গাড়ীতে অবৈধ মাদক রেখে তল্লাশী করে  আমার ছেলেকে ফাঁসানো হয়েছে। এহেন অবস্থায় বিষয়টি সুচারুভাবে তদন্তপূর্বক আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা একান্ত কামনা করছি। 

বিক্ষোভ কর্মসূচির সময় ট্রাক, ট্যাংকলরি ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন নেতা-কর্মী উপস্থিত ছিলেন। এ ছাড়া লিটন আলীর পরিবারের সদস্যরাও সেখানে অংশ নেন। বিক্ষোভের সময় মহাসড়কের দুই পাশে যানজটের সৃষ্টি হয় বলে সরেজমিনে জানা গেছে।

এর আগে (গত ১৫ই মার্চ ২০২৪) ট্রাকচালক লিটন আলী ও একই গ্রামের হেলপার আশিক গাজীপুর জেলার কালিয়াকৈর বাজার সংলগ্ন টাঙ্গাইল চান্দুরা মহাসড়কে পাঁকা রাস্তার উপর সিপিসি-১,র‍্যাব-৪ এর টহল দল ট্রাক থামানোর সংকেত দেয়। লিটন আলী ট্রাক থামা মাত্রই র‍্যাব সদস্যরা ট্রাক তল্লাশি করে ট্রাকে হেরোইন পাওয়ার অভিযোগে। র‍্যাব সদস্য চালিত ট্রাক এবং লিটন আলী ও হেলপার আশিক কে আটক করে র‍্যাব কাম্পে নিয়ে যায়। পরবর্তীতে ট্রাকের হেলপার আশিক কে ছাড়িয়া দেয় এবং লিটন আলীকে আসামী করে র‍্যাব সদস্য ঢাকা আশুলিয়া থানায় মাদক চোরাকারবারী আইনে মামলা রুজু করেন। আশুলিয়া থানার পুলিশ লিটন আলীকে আদালতে হস্তান্তর করিলে বিজ্ঞ আদালত লিটন আলীকে কারাগারে প্রেরণ করেন বলে জানিয়েছে তাঁর পরিবার। 

এই বিভাগের আরোও খবর

Logo