কৃষি কাজের অযুহাতে বসতবাড়ি ভেঙ্গে দিল শত শত পরিবারের

মোঃ ইলিয়াস পালোয়ান প্রকাশিত: ৫ মে , ২০২৪ ০৯:৪৫ আপডেট: ৫ মে , ২০২৪ ০৯:৪৫ এএম
কৃষি কাজের অযুহাতে  বসতবাড়ি ভেঙ্গে  দিল শত শত পরিবারের
পটুয়াখালীর গলাচিপা থানা গেট সংলগ্ন ১নং ওয়ার্ড কৃষি কাজ করে জীবিকা নির্বাহের অযুহাতে কিছু অসাধু পানি উন্নায়ন বোর্ডের কর্মকর্তার কাছ থেকে প্রায় ৩ একর জমি লিজ নিয়েছন এক উপজেলা চেয়ারম্যান পদ প্রার্থী মোঃ শাহিন শাহ্। অথচ ঔ জমি কৃষি কাজ করার জন্য অনুপযোগী। ডোবা নালা রাস্তার পাড় এবং অংসখ্য জনবসতি পূর্ণ এলাকা, চারিপাশে ময়লা অবর্জনা ইত্যাদি।

পটুয়াখালীর গলাচিপা থানা গেট সংলগ্ন ১নং ওয়ার্ড কৃষি কাজ করে জীবিকা নির্বাহের অযুহাতে কিছু অসাধু পানি উন্নায়ন বোর্ডের কর্মকর্তার কাছ  থেকে প্রায় ৩ একর  জমি লিজ নিয়েছন এক উপজেলা চেয়ারম্যান পদ প্রার্থী মোঃ শাহিন শাহ্।
অথচ ঔ জমি কৃষি কাজ করার জন্য অনুপযোগী।  ডোবা নালা রাস্তার পাড় এবং অংসখ্য জনবসতি পূর্ণ এলাকা, চারিপাশে ময়লা অবর্জনা ইত্যাদি। 
 
অথচ কয়েকশ পরিবার ব্যবসা প্রতিষ্ঠান ও বসত বাড়ি  উচ্ছেদ করে এমন কর্মকাণ্ড চালাচ্ছে সকলের সামনে। এই জমি খেকোরা আছে সর্বত্র। অন্য নেতারা আছে তামাশা দেখার জন্য। এই অসহায়  মানুষ গুলোর দেখার কেউ নাই।
একজন মানুষ তার সারা জীবনের পরিশ্রম অর্থ দিয়ে একটি ঘর নির্মাণ করেছে। সেটি ভেঙে দিয়ে জমি খেকোরা উল্লাস করে চলছে। 

আহারে দিনমজুর, ব্যবসায়ী, স্বল্প আয়ের মানুগুলো কোথায় যাবে মাথা গুজতে?এ প্রশ্ন সকলের ভূক্তভোগিরা বলছেন উন্নয়ন হোক এটা আমরা চাই কিন্তূ মানুষকে মেরে নয়!নিরিহ মানুষ গুলো বলছেন  স্বার্থ হাসিলকারীদের  কালো হাত থেকে  বাচতে প্রশাসনের  দৃষ্টি  আকর্ষন করছি।

এই বিভাগের আরোও খবর

Logo