আদমদীঘিতে ট্রাফিক-বাজার নিয়ন্ত্রণ ও গ্রাফিতি অঙ্কনে শিক্ষার্থীরা

মোঃ এরশাদ আলী প্রকাশিত: ২০ আগস্ট , ২০২৪ ১৭:১২ আপডেট: ২০ আগস্ট , ২০২৪ ১৭:১২ পিএম
আদমদীঘিতে ট্রাফিক-বাজার নিয়ন্ত্রণ ও গ্রাফিতি অঙ্কনে শিক্ষার্থীরা
হাতে লাঠি, মুখে বাঁশি নিয়ে ইশারায় তারা সড়কে ট্রাফিক নিয়ন্ত্রণ করছেন। শুধু তাই নয়, পরিষ্কার-পরি”ছন্নতা থেকে শুরু করে বাজার মনিটরিং, বৃক্ষ রোপন, রাত জেগে পাহারা দেওয়ার মতো কাজেও মগ্ন হয়েছেন শিক্ষার্থীরা। কেউ কেউ দেওয়ালে দেওয়ালে লিখছেন নানা স্লোগান, আঁকছেন গ্রাফিতি।

ছাত্র-জনতার ‘গণঅভ্যুত্থানে’ শেখ হাসিনার পতনের পর থেকে পুলিশের তৎপরতা না থাকায় বগুড়ার আদমদীঘিতে বিভিন্ন সড়কে ট্রাফিকের দায়িত্ব পালন করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

হাতে লাঠি, মুখে বাঁশি নিয়ে ইশারায় তারা সড়কে ট্রাফিক নিয়ন্ত্রণ করছেন। শুধু তাই নয়, পরিষ্কার-পরি”ছন্নতা থেকে শুরু করে বাজার মনিটরিং, বৃক্ষ রোপন, রাত জেগে পাহারা দেওয়ার মতো কাজেও মগ্ন হয়েছেন শিক্ষার্থীরা। কেউ কেউ দেওয়ালে দেওয়ালে লিখছেন নানা স্লোগান, আঁকছেন গ্রাফিতি।

এসবের মধ্য দিয়ে সমাজের বৈষম্য নিরসন এবং আন্দোলনে শহিদদের স্মরণ করছেন। এ দায়িত্ব পালনকালে তারা সহিংসতা, দুর্নীতি ও অপকর্মমুক্ত বাংলাদেশ গড়ার শপথ করেন। পাশাপাশি মাতৃভূমি রক্ষার অঙ্গীকার করেন। শনিবার সকাল থেকে রবিবার পর্যন্ত উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের দেয়ালে।সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে, আদমিয়া ফাযিল মাদরাসা, আদমদীঘি রেল স্টেশন ও হাসপাতালের পশ্চিম দেওয়ালে এবং এর আগে সান্তাহার জংশন স্টেশনে গ্রাফিতি আঁকেন এসব শিক্ষার্থীরা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী নূর মোহাম্মদ শিশির, যুথি আক্তার, সৌরভ মল্লিক ও আল ফাহাদ জানান, নতুন বাংলাদেশ গড়তে যে স্বপ্ন দেখা হয়েছিল আমরা সেটি বাস্তবায়নের লক্ষে কাজ করে যাচ্ছি এরই ধারাবাহিকতায় আমরা ট্রাফিক নিয়ন্ত্রণ, বাজার নিয়ন্ত্রণ, বৃক্ষ রোপন, রাত জেগে পাহাড়া ও গ্রাফিতি অংকন সহ নানা ধরনের কাজ ইতিমধ্যে করেছি। এছাড়াও উন্নয়নমূলক কাজ অব্যাহত থাকবে। পরিশেষে তাঁরা সংঘাত নয় শান্তি চান।

এই বিভাগের আরোও খবর

Logo