জয়িতা সম্মাননা পেলেন কাঁঠালিয়ার নারী নেত্রী ইসরাত জাহান রুমা

Sabbir hossain প্রকাশিত: ২৯ ফেব্রুয়ারী , ২০২৪ ১৫:২৯ আপডেট: ২৯ ফেব্রুয়ারী , ২০২৪ ১৫:২৯ পিএম
জয়িতা সম্মাননা পেলেন কাঁঠালিয়ার নারী নেত্রী ইসরাত জাহান রুমা
বিভাগীয় পর্যায়ে ”জয়িতা” সম্মননা পেলেন ঝালকাঠি জেলার কাঁঠালিয়ার নারী নেত্রী ও সাংবাদিক ইসরাত জাহান রুমা। গত মঙ্গলবার (২৭ ফের্রুয়ারী) মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের আয়োজনে, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের উদ্যোগে এবং বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সহযোগীতায় বরিশাল শিল্পকলা একাডেমি মিলানায়তনে বিভাগীয় পর্যায়ে জয়িতাদের এ সম্মাননা দেওয়া হয়।

বিভাগীয় পর্যায়ে ”জয়িতা” সম্মননা পেলেন ঝালকাঠি জেলার কাঁঠালিয়ার নারী নেত্রী ও সাংবাদিক ইসরাত জাহান রুমা। গত মঙ্গলবার (২৭ ফের্রুয়ারী) মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের আয়োজনে, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের উদ্যোগে এবং বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সহযোগীতায় বরিশাল শিল্পকলা একাডেমি মিলানায়তনে বিভাগীয় পর্যায়ে জয়িতাদের এ সম্মাননা দেওয়া হয়।

ইসরাত জাহান রুমা দি-হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ, পিস এ্যাম্বেসেডর নেটওর্য়াক বরিশাল অঞ্চলের কো-অডিনেটর, নদী বন্ধু সমাজ এর কেন্দ্রিয় কমিটির সহসভাপতি, কোষ্টাল জার্নালিজম ফোরামের সভাপতি ও উপজেলা সুজন সম্পাদক সমকাল ও দৈনিক শতকন্ঠ পত্রিকার সিনিয়র সাংবাদিক ফারুক হোসেন খানের সহধর্মীনি। এবং কাঁঠালিয়া সদরের স্কুল শিক্ষক মরহুম মোতালেব হোসেন ও কাঁঠালিয়া সদর ইউনিয়নের সাবেক সংরক্ষিত নারী সদস্য মমতাজ বেগমের কন্যা।

ইসরাত জাহান রুমা ইতিপুর্বে উপজেলা ও জেলা পর্যায় অর্থনৈতিকভাবে সফল নারী হিসেবে শ্রেষ্ঠ জয়িতা সর্ম্মাননা পেয়েছেন। তিনি পিস ফ্যাসিলেটর গ্রুপ পিএফজির একজন নারী নেত্রী, উপজেলা সুজন, সমকাল সুহৃদ সমাবেশের সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি জাতীয় দৈনিক জনতা ও দৈনিক শতকন্ঠ’র উপজেলা প্রতিনিধি হিসেবে কাজ করছেন। ইসরাত জাহান রুমা কাঁঠালিয়া প্রেস ক্লাবের সাবেক মহিলা সম্পাদক ছিলেন।

কাঁঠালিয়া উপজেলা শহরে রুপকথা বিউটি পার্লার লেডিস ফ্যাশন নামে তার একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। তিনি একজন নারী উদ্যোক্তা।”শেখ হানিার বারতা, নারী পুরুষ সমতা” এই শ্লোগানকে সামনে রেখে এবং জয়িতা অম্মেষনে বাংলাদেশ শিরোনামে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশাল বিভাগীয় কমিশনার মো.শওকত আলী।
সভায় বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মহাপরিচালক কেয়া খান।

বিশেষ অতিথি ছিলেন বরিশাল রেঞ্জেরে অতিরিক্ত ডিআইজি মো.শহীদুল্লাহ, মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মসুচী পরিচালক সালেহা বিনতে সিরাজ ও বরিশাল জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম। পরে জয়িতাদের হাতে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেওয়া হয়।

এই বিভাগের আরোও খবর

Logo