জাতীয় শিক্ষা সপ্তাহ;সদর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ স্কুল যশোর পুলিশ লাইন মাধ্যমিক বিদ্যালয়

এসএম মিরাজুল কবীর টিটো প্রকাশিত: ৮ মে , ২০২৪ ১১:২৭ আপডেট: ৮ মে , ২০২৪ ১১:২৭ এএম
জাতীয় শিক্ষা সপ্তাহ;সদর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ স্কুল যশোর পুলিশ লাইন মাধ্যমিক বিদ্যালয়
সদর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ বিদ্যালয় নির্বাচিত হয়েছে যশোরের পুলিশ লাইন মাধ্যমিক বিদ্যালয়। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এ বিভিন্ন ক্যাটাগরিতে অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিদ্যালয়টি শ্রেষ্ঠ নির্বাচিত হয়। সদর উপজেলা শিক্ষা অফিসের উদ্যোগে গত রোববার কালেক্টরেট স্কুলে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ বিদ্যালয় নির্বাচিত হয়েছে যশোরের পুলিশ লাইন মাধ্যমিক বিদ্যালয়। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এ বিভিন্ন ক্যাটাগরিতে অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিদ্যালয়টি শ্রেষ্ঠ নির্বাচিত হয়। সদর উপজেলা শিক্ষা অফিসের উদ্যোগে গত রোববার কালেক্টরেট স্কুলে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় বিজয়ীরা হলেন, শ্রেষ্ঠ শিক্ষার্থী যশোর ক্যান্টনমেন্ট কলেজের সাজিন আহম্মেদ জয়, পলিটেকনিক ইনস্টিটিউটের মোস্তাক আহমেদ আলিফ, শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক জিলা স্কুলের উত্তম কুমার মন্ডল, ক্যান্টনমেন্ট কলেজের তবিবর রহমান ও সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের মনিরুজ্জামান শেখ। শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান যশোর ইংলিশ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লে. কর্নেল মোহাম্মদ কামাল হোসেন মামুন, পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী জিএম আজিজরুর রহমান, ক্যান্টনমেন্ট কলেজের অধ্যক্ষ লে. কর্নেল নুসরাত নূর আল চৌধুরী, আলহাজ মতিউর রহমান মহিলা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল মতিন। শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক ক্যান্টনমেন্ট কলেজের অধ্যাপক শরিফুল ইসলাম। তাৎক্ষণিক অভিনয়ে প্রথম হয়েছে দাউদ পাবলিক স্কুল এন্ড কলেজের ৭ম শ্রেণির সাদিয়া নওশিন, ২য় পুলিশ লাইন মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেণির হৃদিতা বিশ্বাস ভুমি, ৩য় সরকারি মাইকেল মধুসূদন কলেজের একাদশ শ্রেণির স্বাগতা বিশ্বাস প্রিথা ও চতুর্থ সরকারি মাইকেল মধুসূদন কলেজের অনার্সের শিক্ষার্থী সোহানুর রহমান সোহান।

লোক নৃত্যে প্রথম হয়েছে যশোর কালেক্টরেট স্কুলের ৭ম শ্রেণির আজরা আকিন রহমান, ২য় পুলিশ লাইন স্কুলের ৯ম শ্রেণির হৃদিতা বিশ্বাস ভুমি, ৩য় হামিদপুর আল হেরা কলেজের একাদশ শ্রেণির অনন্যা অধিকারী ও চতুর্থ ক্যান্টনমেন্ট কলেজের অনার্সের শিক্ষার্থী সাদিয়া নুর।উচ্চাঙ্গ নৃত্যে প্রথম হয়েছে দাউদ পাবলিক স্কুল এন্ড কলেজের ৭ম শ্রেণির মুবাশি^রা মূর্ছনা, ২য় যশোর কালেক্টরেট স্কুলের ১০ম শ্রেণির নামিয়া নাওয়ার অরিদ্র ও ৩য় হামিদপুর আল হেরা কলেজের একাদশ শ্রেণির অনন্যা অধিকারী।

‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ’ শীর্ষক বিতর্ক প্রতিযোগিতায় প্রথম হয়েছে কালেক্টরেট স্কুলের ৮ম শ্রেণির লুবাবা বিনতে জাহেদী, ২য় পুলিশ লাইন স্কুলের ৯ম শ্রেণির রামিশা তানহা, ৩য় ক্যান্টমেন্ট কলেজের সাজিন আহমেদ জয় ও তার দল। এই প্রতিযোগিতায় চতুর্থ হয়েছে ক্যান্টমেন্ট কলেজের অনার্সের শিক্ষার্থী ইমরান আহমেদ ও তার দল।
লোক সঙ্গীতে প্রথম হয়েছে দাউদ পাবলিক স্কুল এন্ড কলেজের ৭ম শ্রেণির রাইমা ফারিন প্রত্যাশা, ২য় বিএএফ শাহীন স্কুল এন্ড কলেজের ১০ম শ্রেণির অংকিতা মন্ডল, ৩য় সরকারি মাইকেল মধুসূদন কলেজের একাদশের সালভিয়া আফরোজ জয়ী, চতুর্থ ও হামিদপুর আল হেরা কলেজের অনার্সের শিক্ষার্থী পপি খাতুন।

উচ্চাঙ্গ সঙ্গীতে প্রথম হয়েছে পুলিশ লাইন স্কুলের ৬ষ্ঠ শ্রেণির শ্রীময়ী দত্ত, ২য় যশোর কালেক্টরেট স্কুলের ১০ শ্রেণির কৃষ্ণা দেব ভক্ত, ৩য় আব্দুর রাজ্জাক কলেজের মেধা সাহা ও চতুর্থ সরকারি মহিলা কলেজের অনার্সের শিক্ষার্থী নীলিমা হাওলাদার।
নজরুল সঙ্গীতে প্রথম হয়েছে কালেক্টরেট স্কুলের ৭ম শ্রেণির অথৈ সাহা, ২য় একই স্কুলের ৯ম শ্রেণির কৃষ্ণা দেব ভক্ত, ৩য় ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের একাদশের মেধা সাহা ও ৪র্থ ক্যান্টমেন্ট কলেজের অনার্সের শিক্ষার্থী পূর্বা রহমান।
রবীন্দ্র সঙ্গীতে প্রথম হয়েছে সরকারি বালিকা উচ্চ বিধ্যালয়ের ৭ম শ্রেণির অন্তিকা দত্ত, ২য় একই স্কুলের ১০ শ্রেণির প্রিয়তি পারমিতা, ৩য় সরকারি মাইকেল মধূসূদন কলেজের একাদশের তূর্যয় ঘটক ও ৪র্থ ক্যান্টমেন্ট কলেজের অনার্সের পূর্বা রহমান।

কেরাত প্রতিযোগিতায় প্রথম হয়েছে জিলা স্কুলের ৮ম শ্রেণির ফাহিম মুন্তাসির, ২য় একই স্কুলের ১০ম শ্রেণির জিএম আব্দুল্লাহ আল আকিব, ৩য় দাউদ পাবলিক স্কুলের একাদশের ইব্রাহিম হোসেন ও ৪র্থ ক্যান্টমেন্ট কলেজের অনার্সের শিক্ষার্থী মিনারুল ইসলাম।হামদ ও নাতে প্রথম হয়েছে কালেক্টরে স্কুলের ৭ম শ্রেণির নাবিলা তাবাসসুম, ২য় একই স্কুলের ৯ম শ্রেণির সাদিয়া ইসলাম সাদিয়া, ৩য় আব্দুর ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের একাদশের প্রিয়ন্তি দেবনাথ ও ৪র্থ ক্যান্টনমেন্ট কলেজের অনার্সের শিক্ষার্থী হাসিবুর রহমান।

বাংলা রচনা প্রতিযোগিতায় প্রথম হয়েছে পুলিশ লাইন স্কুলের ৭ম শ্রেণির ফাতিহা মুহাসানাত, ২য় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ১০ শ্রেণির ফাবিহা লাবিশা, ৩য় বিএএফ শাহিন কলেজের একাদশের আহনাফ ইকতাল ধ্রুব ও চতুর্থ ক্যান্টমেন্ট কলেজের অনার্সের শিক্ষার্থী তন্ময় চক্রবর্তী ।

এই বিভাগের আরোও খবর

Logo