ছুরিকাঘাতে এক যুবকের মৃত্যু

ফাহাদ ইবনে হাশেম প্রকাশিত: ২৩ নভেম্বর , ২০২৩ ০৭:০৮ আপডেট: ২৩ নভেম্বর , ২০২৩ ০৭:০৮ এএম
ছুরিকাঘাতে এক যুবকের মৃত্যু
সাতকানিয়ায় ছুরিকাঘাতে স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক নিহত আহত আওয়ামী লীগনেতা।

মঙ্গলবার (২১ নভেম্বর) রাত ৯.৪৫মিনিটের নাগাদ উপজেলার ছদাহা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মিঠাদীঘি ষ্টেশনে এই  ঘটনা ঘটে। নিহত শাহাদাৎ ছদাহা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদকও ছদাহার রোয়াজির পাড়ার মৃত মোঃইউনুসের ছেলে।

এ ঘটনায় একই ছুরিকাঘাতে গুরুতর আহত আনোয়ার নামে একজনকেও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহত শাহাদাৎ আর গুরুতর আহত আনোয়ার আপন ভাই, ঘটনায় তাদের আরেক সহোদর শাহওনেওয়াজও আহত হন বলে জানিয়েছেন স্থানীয়রা-মোট আপন তিন ভাই আহত হলেও একজন নিহত হয়ে বাকি দুইজন হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। ঘটনায় সরাসরি জড়িত ঘাতক তারেক নামে এক যুবককে আটক করেন সাতকানিয়া থানা পুলিশ। আটককৃত খুনী মোঃতারেক একই এলাকার মোঃইসমাইলের ছেলে।

নিহত শাহাদাৎ এর পরিবার এবং এলাকাবাসী সূত্রে জানা যায় -নিহতের চাচা (আবু তালেব) একজন নৈশপ্রহরী সে একই এলাকার  রোয়াজি পাড়ার নতুন বৈদ্যর বর বাড়ির দিলীপ বাবুর বাড়ি দেখাশোনা করেন এবং ঘাতক তারেক সোমবার রাতে দিলীপ বাবুর বাড়ির পাশে ইয়াবা সেবন করছিল, তখন আবু তালেব ঘাতক তারেককে দিলীপ বাবুর  এই বাড়ির আশেপাশে ইয়াবা সেবন চলবেনা বলে সতর্ক করে দেয়। তখন তারেক ক্ষোভে  আবু তালেবকে ঘুষি মারেন, পরে ২১নভেম্বর (মঙ্গলবার) এই বিষয়ের প্রতিবাদ করছিল নৈশপ্রহরী তালেবের আপন ভাতিজা আনোয়ারও নিহত শাহাদাৎ এবং শাহনেওয়াজ। এমন তুচ্ছতাচ্ছিল্য তর্কাতর্কির  ঘটনার ভেতরে উপুর্যুপরি প্রত্যককেই ছুরিকাঘাত করে তারেক।

এদিকে  সাতকানিয়া থানার উপ-পরিদর্শক(এসআই) আলা উদ্দিন জানান, পারিবারিক ঘটনার জেরে এ ঘটনা ঘটেছে। জানতে চাইলে সাতকানিয়া থানার পরিদর্শক (তদন্ত) মোঃআতাউল হক চৌধুরী বলেন, তিন ভাই আহত হন তারেক নামে এক যুবকের  ছুরিতেই, তার মধ্যে শাহাদাৎ নামে এক যুবক মারা যায় এবং তার বড় ভাই আনোয়ার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তার পেটেও ছুরিকাঘাত করা হয় ও শাহনেওয়াজ নামে তাদের আরেক ভাই আহত হলেও আশংকামুক্ত তিনি এবং ঘটনায় ঘাতক তারেককে  আটক করেছি।

এদিকে সাতকানিয়া উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সুমন ও নবাব মিয়া রকিব বলেন-আমাদের দেয়া ইউনিয়ন ভিত্তিক কমিটির মধ্যে সবচেয়ে ভদ্রও অমায়িক ছেলে হচ্ছে শাহাদাৎ, তার ভাই হচ্ছে ছদাহা ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার তারা পুরো পরিবারই আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। এই ঘটনাটা পুরো পরিকল্পিত মনে হচ্ছে, আমরা চাই খুনী তারেকের পেছনের মূল গডফাদারও যাতে পুলিশের আয়ত্বে আসে। আমরা এঘটনার  তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

এদিকে স্থানীয়রা জানান, তারেক মূলত একজন মাদকাসক্ত যুবক তার বিরুদ্ধে সাতকানিয়া থানায় অনেক মামলা আছে। সে পেশাদার ইয়াবা বিক্রেতা ও সেবনকারীদের মধ্যে একজন।

এই বিভাগের আরোও খবর

Logo