কালকিনিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষ, আহত ২৫

মাসুদ রেজা ফিরোজী প্রকাশিত: ৫ সেপ্টেম্বর , ২০২৩ ১০:৪৭ আপডেট: ৫ সেপ্টেম্বর , ২০২৩ ১০:৪৭ এএম
কালকিনিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষ, আহত ২৫
কালকিনি থানার ওসি মো.নাজমুল হোসেন জানান, আলিনগর বর্তমান চেয়ারম্যান ও পরাজিত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

মাদারীপুরের কালকিনিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বর্তমান চেয়ারম্যান ও সাবেক চেয়ারম্যানের  মধ্যে এক রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন অন্তত ২৫ জন। এ সময় কয়কটি হাতবোমা বিস্ফোরণের হয়েছে। এখন সেখানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। গতকাল  সোমবার (০৪ সেপ্টেম্বর) ) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত কালকিনি উপজেলার আলিনগর  ইউনিয়নের ফাসিয়াতলা এ ঘটনা ঘটে। আহতদের মাদারীপুর সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।জানা গেছে, কালকিনি উপজেলার আলিনগর  ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শাহেদ পারভেজ  ও পরাজিত চেয়ারম্যান প্রার্থী মোঃ হাফিজুর রহমান মিলন সরদারের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল।

এরই কারণে গতকাল  সোমবার  সকালে ফাসিয়াতলা এলাকায় দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে এক রক্তক্ষয়ী সংঘর্ষে লিপ্ত হয় দুটিপক্ষ। এ সময় বেশ কয়েকটি দোকাটপাট ভাঙচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। এসময়ে কয়েকটি হাতবোমা বিস্ফোরনের ঘটনাও ঘটে। এতে উভয়পক্ষের অন্তত ২৫ জন আহত হয় । আহতদের মাদারীপুর সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে । এই ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন এখন এলাকাবাসী।  এলাকাবাসী জানান, বেলা ১০ টার দিকে দুটিপক্ষ প্রথমে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আলাদাভাবে একটি মাঠে জড়ো হয়। পরে হাতবোমার বিস্ফোরণ ঘটায়, পাশাপাশি টেটা নিক্ষেপ করে। এতে পুরো এলাকায় ছড়িয়ে পড়ে আতঙ্ক।

সাবেক চেয়ারম্যান মো: হাফিজুর রহমান মিলন সরদার বলেন, তারা নির্বাচনে জয়লাভ করার পর থেকেই তারা আমাদের লোকজনের উপর হামলা চালায় মাঝে মাঝে। তাদের লোক আমাদের লোকদেরকে মেরে একেবারে আহত করেছে আমরা এর সঠিক বিচার চাই। এ দিকে বর্তমান চেয়ারম্যান শাহেদ পারভেজ বলেন, আমাদের লোক তাদেরকে মারে নাই। তারা নিজেরা নিজেরাই এই গন্ডগোল সৃষ্টি করে আমাদের উপর দায়ে চাপাচ্ছে।  স্থানীয় বাসিন্দা জলিল হাওলাদার বলেন, শুধুমাত্র এলাকার মাতুব্বরি টিকিয়ে রাখার জন্য দুটিপক্ষ প্রায়ই এ সংঘর্ষে লিপ্ত হয়।  কালকিনি থানার ওসি মো.নাজমুল  হোসেন  জানান, আলিনগর  বর্তমান চেয়ারম্যান ও পরাজিত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এই বিভাগের আরোও খবর

Logo